মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

নিজের মৃত্যুর মুহূর্ত ক্যামেরায় ধারণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৪ মে, ২০১৭
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বিভিন্ন মুহূর্তকে স্মরণীয় করে রাখার জন্য আমরা ছবি তুলি। ফটোগ্রাফাররা আমাদের গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দি করেন। কিন্তু একজন ফটোগ্রাফারকে তার নিজের মৃত্যুর আগ মুহূর্তের ছবি ক্যামেরাবন্দি করতে হবে তা নিশ্চয় তিনি কখনো ভাবেননি। কিন্তু চার বছর আগে এমন ঘটনাই ঘটেছিল আফগানিস্তানে।

আফগানিস্তানে এক বিস্ফোরণে নিহত হওয়ার ঠিক আগের মুহূর্তটি ক্যামেরাবন্দি করেন মার্কিন সেনাবাহিনীর এক ফটোগ্রাফার। ওই বিস্ফোরণে হিলডা ক্লেইটন (২২) নামের এক ফটোগ্রাফার নিহত হন। বিস্ফোরণে তিনি ছাড়াও আরো চারজন আফগান সেনা নিহত হন। খবর বিবিসির।

২০১৩ সালের ২ জুলাই প্রশিক্ষণের সময় একটি মর্টার শেল বিস্ফোরিত হলে তারা নিহত হন। হিলডা ক্লেটন যে আফগান সেনাকে প্রশিক্ষণ দিচ্ছিলেন, তার ক্যামেরারও একটি ছবি প্রকাশ করা হয়েছে। ওই সেনাও বিস্ফোরণে নিহত হন।

লাঘমানের পূর্ব প্রদেশে ওই দুর্ঘটনা ঘটে। সম্প্রতি ওই দুর্ঘটনার সেই ছবিগুলো প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের মিলিটারি রিভিউ ম্যাগাজিন।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, নারী সৈনিকরা বিপজ্জনক পরিস্থিতিতে প্রশিক্ষণের সময় কীভাবে ঝুঁকি নিতে পারে এবং তাদের পুরুষ সহকর্মীর সঙ্গে সমানে অংশ নিতে পারে। ক্লেইটনের মৃত্যু তারই জ্বলন্ত উদাহরণ হয়ে থাকল।

ক্লেইটন ছিলেন ভিজ্যুয়াল ইনফরমেশন স্পেশালিস্ট। তার পরিবারের অনুমতি নিয়েই ওই ছবি মিলিটারি রিভিউ ম্যাগাজিন প্রকাশ করেছে।

যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যে ক্লেইটনের নামে একটি আলোকচিত্র পুরস্কার চালু করেছে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তর।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com