সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

ক্রিপ্টোমুদ্রা চুরি করে অর্ধেক ফেরত দিল হ্যাকাররা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১
  • ২০ বার পড়া হয়েছে

একটি ক্রিপ্টোকারেন্সি লেনদেন প্ল্যাটফর্ম থেকে ৬১ কোটি ডলার চুরি করে আবার তার অর্ধেক ফেরত দিয়েছে হ্যাকাররা। এটি ডিজিটাল মুদ্রাজগতের অন্যতম বৃহৎ হ্যাকিংয়ের ঘটনা। মঙ্গলবার ভয়াবহ এই হ্যাকিংয়ের ঘটনা ঘটে। ক্রিপ্টোকারেন্সির জগতে পলি নেটওয়ার্কের নাম তেমন একটা পরিচিত নয়। তাদের কাজটি মূলত বিভিন্ন ব্লকচেইনের মধ্যে ব্যবহারকারীদের টোকেন স্থানান্তরের সুযোগ করে দেওয়া। কিন্তু হ্যাকিংয়ের একটি ঘটনা ওই প্রতিষ্ঠানটিকে এখন বিশ্বে আলোচিত করেছে। 

গত মঙ্গলবার তাদের প্ল্যাটফর্মটিরই একটি দুর্বলতার সুযোগে ৬১.৩ কোটি ডলার বা বাংলাদেশি মুদ্রায় পাঁচ হাজার কোটি টাকার বেশি সরিয়ে ফেলে হ্যাকাররা। পরবর্তী সময়ে গতকাল বৃহস্পতিবার তার অর্ধেকের বেশি ৩৪ কোটি ২০ লাখ ডলার ফেরত দিয়েছে তারা। অনেকের মতো হ্যাকাররা প্রতিষ্ঠানটির ভুল ধরিয়ে দিতে চেয়েছে, তাই দয়া করে অর্ধেক অর্থ ফেরত দিয়েছে। সূত্র : এএফপি।

বাংলা৭১নিউজ/এআরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com