সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

সবুজতর বাংলাদেশের প্রত্যাশায় পুনাকের বনায়ন কর্মসূচি

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১
  • ১৬ বার পড়া হয়েছে

মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) আয়োজিত সামাজিক বনায়ন কর্মসূচি পালন করেছেন সংগঠনটির সভানেত্রী জীশান মীর্জা। বৃহস্পতিবার (১২ আগস্ট) রাজধানীর হাতিরঝিলে ‘মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’ স্লোগান সামনে রেখে সামাজিক বনায়ন কর্মসূচি পালন করা হয়।

পুনাকের সাধারণ সম্পাদিকা মোছা. খাদিজা তুল কোবরাসহ অন্য সদস্যদের উপস্থিতিতে পুলিশ প্লাজা সংলগ্ন হাতিরঝিল রাস্তায় বিভিন্ন বনজ, ফলদ, ঔষধিসহ বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করেন পুনাক সভানেত্রী।

বৃক্ষরোপণ শেষে পুনাক সভানেত্রী বলেন, বাঙালি জাতির জন্য শোকের মাস আগস্ট। শোক থেকে অর্জিত শক্তি দিয়ে আমরা বারবার উঠে দাঁড়াই কিছু করার লক্ষ্যে। ‘মুজিব শতবর্ষ’ উপলক্ষে আমাদের প্রধানমন্ত্রীর ঘোষণা ছিল এক কোটি গাছ রোপণের মাধ্যমে সবুজ বাংলাদেশ গড়ার। প্রধানমন্ত্রীর আহ্বানে পুনাক এ ছোট উদ্যোগ নিয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) একটি অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান। প্রধানমন্ত্রীর ঘোষণার প্রতি শ্রদ্ধা রেখে পুনাকের পক্ষ থেকে আমরা সামাজিক বনায়ন কর্মসূচি উপলক্ষে বৃক্ষরোপণ করছি। পুনাক ও বাংলাদেশ পুলিশের একটি যৌথ উদ্যোগ।

জীশান মীর্জা বলেন, গাছ শুধু রোপণ করলেই হবে না, তার পরিচর্যা করতে হবে। আমাদের পুলিশ পরিবারের পক্ষ থেকে প্রাধান্য দিয়েছি ফলের গাছ লাগানোর জন্য। লাগানো গাছ থেকে যাতে পথচারীরা ফল খেতে পারেন।

সামাজিক বনায়ন কর্মসূচিতে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে আমরা দেখেছি পুনাকের সভানেত্রী দিন-রাত গরিব অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ করেছেন। পুনাকের প্রতিটি সদস্য গরিব ও দুস্থদের সহায়তায় রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন।

পুনাক সভানেত্রীর উদ্যোগে দেশে পুলিশের প্রতিটি ইউনিটে একযোগে এ বনায়ন কর্মসূচি পালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় হাতিরঝিলে গাছ রোপণ করা হচ্ছে। ঢাকার প্রথম ফুসফুস হচ্ছে রমনা পার্ক এবং দ্বিতীয় ফুসফুস হাতিরঝিল।

এ সময় হাতিরঝিল প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্নেল কাজী শাকিল হোসাইনসহ ঢাকা মেট্রোপলিটন পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও পুনাকের কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বুধবার (১১ আগস্ট) সামাজিক বনায়ন কর্মসূচির শুভ উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com