মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইরানি প্রেসিডেন্টের প্রথম জানাজাতেই মানুষের ঢল ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ৮ বিভাগেই বৃষ্টি হতে পারে বহদ্দারহাটে হচ্ছে চট্টগ্রামের প্রথম আন্ডারপাস চট্টগ্রামে স্ত্রীসহ কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে দুদকের দুই মামলা দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে সহকারী নিহত গণসংহতির বিক্ষোভ ঘিরে বাংলাদেশ ব্যাংকের সামনে নিরাপত্তা জোরদার সৌদি পৌঁছেছেন ৩২,৭১৯ জন হজযাত্রী দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ : ইসি অতিরিক্ত সচিব ১৫৬ উপজেলায় দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শুরু সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আজ ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী গাজায় নিহতের সংখ্যা ৩৫৫০০ ছাড়িয়েছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই

দুই দেশের সেনাপ্রধানের সৌজন্য স্বাক্ষাৎ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১ এপ্রিল, ২০১৭
  • ৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত।

আজ সকাল ৮টা ১০ মিনিটে সেনা সদর দপ্তরে সাক্ষা‍ৎ করেন।

জেনারেল বিপিন রাওয়াত ও তার স্ত্রী এবং চার সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশের সেনাপ্রধানের আমন্ত্রণে তিনদিনের সফরে শুক্রবার সকাল ৯টার দিকে বাংলাদেশে আসেন। বিপিন রাওয়াত সেনাপ্রধান হওয়ার পর এটি তার প্রথম বিদেশ সফর।

স্বাক্ষাতের আগে ভারতীয় সেনাপ্রধান বাংলাদেশ সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনানিবাসের সেনাকুঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অর্নার দেয় তাকে।

দিনের সূচি অনুযায়ী আজ ভারতীয় প্রতিনিধিদল গোবিন্দগঞ্জে যাবেন। সেখানে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময়ের একটি যুদ্ধক্ষেত্র ও বগুড়া সেনানিবাস পরিদর্শন করবেন। জেনারেল বিপিন রাওয়াত ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশের পক্ষে যুদ্ধে অংশ নিয়েছিলেন। সেনা কর্মকর্তা রাওয়াতের নেতৃত্বাধীন ব্যাটালিয়ন বাংলাদেশের উত্তরাঞ্চলে পীরগঞ্জ, ঘোড়াঘাট, গোবিন্দগঞ্জ, শাওলকান্দি, মহাস্থান সেতু এবং বগুড়ায় যুদ্ধে অংশ নেয়।

এ ছাড়া বিকেল ৩টায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে। এদিকে এপিলে ভারত যাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে হতে পারে দুই দেশের প্রতিরক্ষা সহযোগিতা চুক্তি সই। তারই আগে সফরে আসলেন ভারতের সেনাপ্রধান।

ভারতীয় হাইকমিশন জানিয়েছে, দুই দেশের সশস্ত্র বাহিনীর ঊধ্বর্তন কর্মকর্তাদের মধ্যে চলমান সফর বিনিময়ের অংশ হিসেবে ভারতীয় সেনাপ্রধানের এই কর্মসূচি। সর্বশেষ ২০১৫ সালের সেপ্টেম্বরে বাংলাদেশের সেনাপ্রধান ভারত সফরে গিয়েছিলেন। বিমান বাহিনী ও নৌ বাহিনী প্রধানরাও ২০১৬ সালে ভারত সফর করেন। ভারতের বিমান বাহিনী এবং নৌ-বাহিনী প্রধানও ২০১৬ সালে বাংলাদেশ সফর করেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com