মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন

ভারতে নয়া আতঙ্কের নাম করোনার ‘ডেল্টা প্লাস’

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ১৮ বার পড়া হয়েছে

ভারতে বর্তমানে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের গ্রাফ কিছুটা হলেও নিম্নমুখী। এ অবস্থায় করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় তটস্থ ভারতের বিশেষজ্ঞ মহল। তবে তার আগে ভারতে এখন আতঙ্কের নাম করোনার ‘ডেল্টা প্লাস’ ধরন।

এরই মধ্যে ‘ডেল্টা প্লাস’ ভারতের তিন রাজ্যে ছড়িয়ে পড়েছে। মধ্যপ্রদেশ, কেরালা ও মহারাষ্ট্রে বেশ কয়েকজনের শরীরে ‘ডেল্টা প্লাস’ ধরনের সন্ধান পাওয়া গেছে।

গত ১৬ জুন মধ্যপ্রদেশে করোনার সবচেয়ে শক্তিশালী ডেল্টা প্লাস ধরনে প্রথম আক্রান্তের হদিস মেলে। এরপর কেরালায় তিনজন ও মহারাষ্ট্রে ২১ জনের শরীরে ডেল্টা প্লাস শনাক্ত হয়।

ডেল্টা প্লাস নিয়ে বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই ধরনের সংক্রমণে করোনার চেনা উপসর্গ দেখা যাচ্ছে না মানব শরীরে। মূলত সংক্রমণের উপসর্গ জানতে না পারায় উদ্বিগ্ন ভারতের চিকিৎসকমহল।

এদিকে ভারতে করোনার ডেল্টা প্লাস ধরনের খোঁজ পাওয়ার পরেই অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সের (এইমস) অধিকর্তা রণদীপ গুলেরিয়া জানিয়েছেন, আগামী ছয় থেকে আট সপ্তাহের মধ্যেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে ভারতে।

রণদীপ গুলেরিয়া বলেন, ‘ভারতে করোনার দ্বিতীয় সংক্রমণ কিছুটা নিম্নমুখী হওয়ার ফলে দেশের বিভিন্ন রাজ্যে এরই মধ্যে লকডাউন শিথিল করা হয়েছে। ফলে গণপরিবহণ, বাজার, শপিংমল, অফিসে ভিড় জমতে শুরু করেছে। এখন ফের বাড়তে পারে করোনার সংক্রমণ। আর এসবের কারণেই ভারতে করোনার তৃতীয় ঢেউ প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের তুলনায় ভয়াবহ হয়ে উঠতে পারে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com