মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কর্মসংস্থান অধিদপ্তর গঠনের কথা ভাবছে সরকার: শ্রম উপদেষ্টা দ্রুত ক্ষমা না চাইলে জাতীয় পার্টির বিরুদ্ধে ছাত্র-জনতার আন্দোলন স্বাস্থ্য উপদেষ্টার ওপর ক্ষোভ ঝাড়লেন সারজিস আলম রাখাইনে গোলাগুলি সেন্টমার্টিনে খাদ্যসংকট কাটলেও কাটেনি আতঙ্ক ১১২ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন বিপ্লবের ভিডিও ও স্থিরচিত্র জমাদানের আহ্বান তথ্য অধিদপ্তরের পাবনায় মদপানে প্রাণ গেলো দুই বন্ধুর সারজিস-হাসনাত আব্দুল্লাহকে রংপুরে প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণা প্রেমের সম্পর্কে থাকার কথা স্বীকার করলেন শ্রদ্ধা ঢাকার আদালতে ৬৬৯ পিপি-জিপি নিয়োগ ইসিকে ২৫ নির্দেশনা প্রধান উপদেষ্টার এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৭৭.৭৮ শতাংশ ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫ মিরপুর ১০ মেট্রো স্টেশন চালু ,সংস্কারে খরচ ১ কোটি ২৫ লাখ টাকা সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা

বিশ্বে করোনায় মৃত্যু ৩৭ লাখ ২৬ হাজার, আক্রান্ত ১৭ কোটি ৩১ লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৭ জুন, ২০২১
  • ৩৩ বার পড়া হয়েছে

সারা বিশ্বেই মহামারি করোনা ভাইরাসে সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলছে। বিশ্বে ইতোমধ্যে করোনায় মারা গেছেন ৩৭ লাখের বেশি এবং আক্রান্ত হয়েছেন সাড়ে ১৭ কোটির উপরে। আজ সোমবার (৭ জুন) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে অবস্থিত জনস হপকিনস ইউনিভার্সিটির করোনা ভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

তাতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৩১ লাখ ৯৭ হাজার ৯৪৪ জন এবং মারা গেছেন ৩৭ লাখ ২৬ হাজার ১০৭ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩৩ লাখ ৬২ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ৫ লাখ ৯৭ হাজার ৬২৭ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৯ হাজার ৩৩৯ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৪৬ হাজার ৭৫৯ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৯ লাখ ৪৭ হাজার ৬২ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৩ হাজার ৪০৪ জন।

এছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনার ভ্যাকসিন নিয়েছেন ২১০ কোটি ৮১ লাখ ৭১ হাজার ২৩২ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৮ লাখ ১০ হাজার ৯৯০ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১২ হাজার ৮৩৯ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com