রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ফের রিমান্ডে সিডনি পালিয়েছেন অতিরিক্ত আইজিপি মীর রেজাউল আলম আমরা বিজ্ঞানভিত্তিক মুক্তচিন্তার সমাজ চাই : শারমীন মুরশিদ এস আলম গ্রুপের সব স্থাবর সম্পদের তালিকা হাইকোর্টে দাখিলের নির্দেশ সাংবাদিক বদিউল আলম আর নেই সাংবাদিক শফিক রেহমানের সাজা এক বছর স্থগিত কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো আছে: বদিউল আলম বৈরুত বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার হ্যাক করেছে ইসরায়েল

শপথ নিলেন সিইসি ও নির্বাচন কমিশনারগণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সিইসি ও নির্বাচন কমিশনারদের শপথপাঠ করিয়েছেন প্রধান বিচারপতি এস কে সিনহা।

বুধবার বিকেল ৩ টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে নতুন প্রধান নির্বাচন কমিনার ও চার নির্বাচন কমিশনারকে শপথ বাক্য পাঠ করান তিনি।

এর আগে, শপথ গ্রহণ করতে চার নির্বাচন কমিশনারকে নিয়ে সুপ্রিম কোর্টে পৌঁছেছেন সদ্য নিয়োগ পাওয়া প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

চার নির্বাচন কমিশনাররা হলেন: সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত জেলা জজ বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার (অব.) শাহাদত হোসেন চৌধুরী।

সূত্র থেকে জানা গেছে, শপথ শেষে বিকেল ৫টায় আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে প্রথমবারের মতো সংবাদ সম্মেলন করার কথা রয়েছে নতুন নির্বাচন কমিশনারদের।

উল্লেখ্য, নির্বাচন কমিশন পুনর্গঠনে গত বছরের ১৮ ডিসেম্বর থেকে গত ১৮ জানুয়ারি পর্যন্ত আওয়ামী লীগ, বিএনপিসহ ৩১টি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

গত ২৫ জানুয়ারি বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে আহ্বায়ক করে ছয় সদস্যের সার্চ কমিটি (অনুসন্ধান কমিটি) গঠন করেন তিনি।

কমিটির অপর সদস্যুরা হলেন- হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্মকমিশন চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ড. শিরীন আখতার।

এই কমিটি গত ২৮ জানুয়ারি থেকে গত ২ ফেব্রুয়ারি পর্যন্ত বিশিষ্ট নাগরিক সহ জাতীয় ব্যক্তিত্বদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে।

এর আগে রাষ্ট্রপতির সাথে সংলাপে অংশ নেয়া ৩১টি রাজনৈতিক দলের কাছে ৩১ জানুয়ারির মধ্যেং ৫টি করে নাম প্রস্তাব করতে বলা হয়। পরে আওয়ামী লীগ-বিএনপিসহ ২৫ দল তাদের নামের তালিকা কমিটিতে জমা দেয়।

৬ ফ্রেব্রুয়ারি ওই নামের তালিকা থেকে সার্চ কমিটি ১০ জনের সংক্ষিপ্ত তালিকা রাষ্ট্রপতির কাছে জমা দেন। ওই দিনই রাষ্ট্রপতি সাবেক সচিব কে এম নুরুল হুদাকে প্রধান করে ৫ সদস্যের নতুন নির্বাচন কমিশনার নিয়োগ দেন।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com