শনিবার, ১১ মে ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মোহামেডানকে হারিয়ে কিংসের পঞ্চম শিরোপা কেনা সনদের তালিকা প্রস্তুত, জমা দেওয়া হবে কারিগরি বোর্ডে : হারুন বৃষ্টিতে ঢাকার বাতাসে দূষণ কমেছে একমাত্র নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব : হানিফ পল্টনে কুড়িয়ে পাওয়া শপিংব্যাগে ককটেল বিস্ফোরণে কিশোর আহত তিন সঞ্চালন লাইন চালু করল পিজিসিবি কোথাও জলাবদ্ধতা হলে হটলাইনে কল করতে বললেন মেয়র কুয়েতে রাজনৈতিক অস্থিরতা, সংসদ ভেঙে দিলেন আমির চাঁপাইনবাবগঞ্জে আগাম আমের বাগান বিক্রিতে হিমশিম বঙ্গবন্ধুর সমাধিতে সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির শ্রদ্ধা অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও ‘অ্যাড মানি’ করা যাচ্ছে বিকাশে গাজীপুরে জামাইকে পিটিয়ে হত্যা, স্ত্রী-শ্বশুরসহ গ্রেপ্তার ৪ স্মার্ট বাংলাদেশ গঠনে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টার বিকল্প নেই আফগানিস্তানে আকস্মিক বন্যায় একদিনে দুই শতাধিক মানুষের মৃত্যু ‘আমার দেহখান’ গানের শিল্পী পিয়াল সড়ক দুর্ঘটনায় নিহত ভিত নেই বিধায় আমরা চারবার ক্ষমতায়: পররাষ্ট্রমন্ত্রী ছয় মাস পর সংবাদ সম্মেলনে আসছেন মির্জা ফখরুল লোকসান নিয়ে আবারও চালু হচ্ছে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ সারা আলী খানকে সতর্ক করলো অনন্যা হিসাব ব্যবস্থায় সংস্কার প্রয়োজন : অর্থমন্ত্রী

ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করলেন ​ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিল ডোনাল্ড ট্রাম্পের যুক্তরাষ্ট্র। আজ শুক্রবার এই নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দেওয়া হয়।

নতুন এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে ইরানের ১৩ নাগরিক ও অন্তত ১২টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। মার্কিন রাজস্ব বিভাগ এই নিষেধাজ্ঞার কথা ঘোষণা করে।

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হচ্ছে, ইরান সম্প্রতি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। ওই পরীক্ষার জবাবেই ওয়াশিংটন তেহরানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

এর আগে প্রেসিডেন্ট ট্রাম্প টুইটার বার্তায় বলেছিলেন, ‘ইরান আগুন নিয়ে খেলা করছে—তারা বুঝতে পারছে না বারাক ওবামা তাদের প্রতি কতটা দয়ালু ছিলেন। কিন্তু আমি তেমনটা নই।’

এর জবাবে ইরান বলেছে, ‘একজন অনভিজ্ঞ ব্যক্তির’ কাছ থেকে যুক্তরাষ্ট্রের এমন ‘অনর্থক’ হুমকিতে ইরান নতি স্বীকার করবে না।

বাংলা৭১নিউজ/সূত্র:বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com