বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প র‍্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন ভারতে সর্বকালের রেকর্ড ভেঙে তাপমাত্রা ৫২.৩ ডিগ্রি ছুঁলো দিল্লিতে রোহিঙ্গারা যেন পাসপোর্ট না পায়, সতর্ক করল সংসদীয় কমিটি প্রেস কাউন্সিল পদক পেলেন চার সাংবাদিক-দুই প্রতিষ্ঠান অবাধ ও সুষ্ঠু পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা : কাদের গাজায় জাতিসংঘের সত্তা মরে গেছে: এরদোয়ান অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে: মির্জা ফখরুল ‌‘প্রতিবার উন্নত দেশগুলো প্রতিশ্রুতি দেয় কিন্তু পূরণ করে না’ খালের টেকসই উন্নয়নে নেদারল্যান্ডসের সঙ্গে কাজ করবে ডিএনসিসি পানির দাম ১০ শতাংশ বাড়ালো ঢাকা ওয়াসা ‘বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী দল ভারত’ ৮৭ উপজেলায় ৩৫ শতাংশের কম-বেশি ভোট পড়েছে : সিইসি প্রবাসী কর্মীদের অর্থ ফেরত দিচ্ছে ইউনাইটেড প্ল্যান্টেশন প্রধানমন্ত্রীর এপিএস হাফিজুর-ডিপিএস তুষারের নিয়োগ বাতিল অস্ত্র প্রতি‌যো‌গিতার অর্থ জলবায়ু অভিঘাত থে‌কে রক্ষায় ব‌্যবহার করুন: প্রধানমন্ত্রী এবার আজিজের ‘দুর্নীতির’ অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন তৃতীয় ধাপে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা শাহিনকে ফেরাতে চলবে কূটনৈতিক তৎপরতা: ডিএমপি কমিশনার ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু

স্বাস্থ্যকর হলেও ওজন বাড়ায় যেসব খাবার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ৩৬ বার পড়া হয়েছে

এমন অনেক খাবার আছে যা স্বাস্থ্যের পক্ষে ভালো হলেও আপনার ওজন কমানোর ক্ষেত্রে বাঁধা সৃষ্টি করে। এসব খাবার শরীরের জন্য উপকারী হলেও ওজন নিয়ন্ত্রণের কথা ভেবে এড়িয়ে চলা উচিত। চলুন জেনে নেওয়া যাক এমন কিছু খাবারের কথা।

স্মুদি:

স্মুদি শরীরের জন্য কত ভালো তা বলার অপেক্ষা রাখে না। তবে এতে লুকিয়ে আছে চিনি। অনেক ফলের প্রাকৃতিক চিনির মাত্রা অনেক বেশি। এতে করে ক্যালোরির পরিমাণ বাড়ে এবং ওজন বেড়ে যায়।

দই:

দই শরীরের জন্য অনেক ভালো। তবে কিছু ফ্লেভার দেওয়া দইয়ে অতিরিক্ত চিনি থাকে যা পরবর্তীতে ওজন বাড়ায়।

বাদাম:

বাদামের উপকারিতার কথা এককথায় বলে শেষ করা যাবে না। বাদামে স্বাস্থ্যকর ফ্যাট রয়েছে যা দিনশেষে ওজন বাড়ায়।

গ্রানোলা:

গ্রানোলা ফাইবার সমৃদ্ধ একটি আদর্শ খাবার হতে পারে সকালের নাস্তায়। তবে এতে অনেক চিনি আর তেল থাকে যা ওজন বাড়ায়।

পপকর্ন:

পপকর্ন অনেক ভালো একটি খাবার যদি ফ্রেশ হয়। তবে আপনি যদি প্যাকেট করা পপকর্নের কথা বলেন তাহলে তা শরীরের ওজন বাড়ায়।

অ্যাগেভ সিরাপ:

অ্যাগেভ সিরাপ চিনি ও মধুর বিকল্প হিসেবে কাজ করে। তবে এই সিরাপে বেশি পরিমাণে ফ্রুকটোজ থাকে তা মেটাবোলিজমে প্রভাব ফেলে আর এতে করে ওজন বাড়ে।

রেস্টুরেন্টের সালাদ:

সালাদ এক কথায় শরীরের জন্য অনেক ভালো হলেও রেস্টুরেন্টে যে সালাদ বানানো হয় তাতে সালাদের উপকরণ ছাড়াও বাদাম ও আরো  অনেক উপাদান থাকে। এজন্য খাওয়ার আগে দেখে নিন কী কী উপাদান আছে।

অ্যাভোকাডো:

অ্যাভোকাডো অনেক উপকারী একটি ফল তবে অ্যাভোকাডোতে উপকারী ফ্যাট থাকে যার ফলে শরীর মুটিয়ে যায়।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com