শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০ হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ছাড় মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মঞ্চেই জুতা ছিঁড়লো মমতার, সেফটিপিন লাগিয়ে পা মেলালেন নৃত্যে শারজাহ থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে চার কোটি টাকার সোনা কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে রাফায় হামলা: দীর্ঘ মেয়াদে যুদ্ধ চালিয়ে যেতে প্রস্তুত হামাস দুই বিভাগে ৮০ কিলোমিটার বেগে বজ্রবৃষ্টির আভাস আফগানিস্তানে বন্দুকধারীদের গুলি, স্প্যানিশ পর্যটকসহ নিহত ৪ সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা

হায়দরাবাদে পৌঁছেছে সাকিব-মুশফিকরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : প্রথমবারের মতো টেস্ট খেলতে ভারতে গেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার বিকালে নিরাপদে হয়দরাবাদে পৌছেছে মুশফিক বাহিনী।

হায়দরবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামেই স্বাগতিক ভারতের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট ম্যাচটি শুরু হবে ৯ ফেব্রুয়ারি।

এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে ইউএস বাংলার একটি ফ্লাইটে করে কলকাতার উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে বাংলাদেশ ক্রিকেট দল।

কলকাতা থেকে বিকেল সাড়ে ৩টায় ইন্ডিগো এয়ারলাইন্সের আরেকটি ফ্লাইটে করে হায়দরাবাদের উদ্দেশ্যে যাত্রা করে সাকিব-মুশফিকরা।

ভারতীয় সময় বিকাল সাড়ে ৫টার দিকে বাংলাদেশ দল পৌছায় হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে।

বিমানবন্দর থেকে বাংলাদেশ দল উঠেছে হোটেল তাজে। সেখানে দু’দিন বিশ্রামের পর ৫ ফেব্রুয়ারি সেচুন্দেরাবাদের জিমখানা গ্রাউন্ডে ভারত ‘এ’ দলের বিপক্ষে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

দেশ ছাড়ার আগে মুশফিক, মিরাজরা ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন। ২০০০ সালে টেস্ট মর্যাদা পেলেও একমাত্র ভারতের মাটিতেই এখন পর্যন্ত কোনো টেস্ট খেলেনি বাংলাদেশ। প্রায় দুই দশক আগে হায়দরাবাদেই এসেছিল ওয়ানডেতে বাংলাদেশের প্রথম জয়। ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জিতে বিশ্বকাপে সুযোগ করে নেয়ার পর ১৯৯৮ সালের মে মাসে ভারতে একটি ত্রিদেশীয় সিরিজে অংশ নিয়ে দ্বিতীয় ম্যাচেই কেনিয়ার বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছিল বাংলাদেশ।

কাটার মাস্টার মোস্তাফিজুর রহমনাকে ছাড়াই দল ঘোষণা করেছে বিসিবি। ১৫ সদস্যের দল থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত ও পেসার রুবেল হোসেন বাদ পড়েছেন।

ঘোষিত স্কোয়াডে ফিরেছেন ব্যাটসম্যান লিটন কুমার দাস ও পেসার শফিউল ইসলাম।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, লিটন দাস ও শুভাশিস রায়।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com