রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী

কানাডায় মসজিদে হামলায় ছাত্র গ্রেপ্তার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭
  • ১৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : কানাডার কুইবেকে একটি মসজিদে গুলি করে ছয়জনকে হত্যার ঘটনায় এক ফরাসি বংশোদ্ভূত কানাডীয় ছাত্রকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

আলেক্সান্ডার বিসোনেত্তে নামের ওই ছাত্রের বিরুদ্ধে ছয়টি হত্যার অভিযোগ ও পাঁচটি হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

সোমবার আলেক্সান্ডারকে কুইবেক সিটি কোর্টে হাজির করা হয়। আদালতে নিজের পক্ষে কোনো আবেদন করেননি বিসোনেত্তে। আদালতে বিসোনেত্তেকে কারাবন্দিদের পোশাকে দেখা যায়। এ সময় তার হাত-পায়ে শিকল ছিল।

কুইবেক সিটি থেকে লে ডি’অরলিন্সে নিজের গাড়ি নিয়ে যাওয়ার সময় একটি ব্রিজের ওপর থেকে বিসোনেত্তেকে গ্রেপ্তার করা হয়। তিনি নিজেই পুলিশকে ফোন করে বলেছিলেন যে, কর্তৃপক্ষকে সহায়তা করতে চান।

স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, বিসোনেত্তে লাভাল বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান ও নৃবিজ্ঞানে পড়াশোনা করেছেন। তার ক্যাম্পাস হামলার শিকার মসজিদ থেকে ৩০ কিলোমিটার দূরে।

কানাডার পত্রিকা মন্ট্রিল গ্যাজেট জানিয়েছে, বিসোনেত্তের ফেসবুক পেজে তাকে হ্যালোইনের পোশাকে দেখা যায়। ফেসবুকে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পেজে লাইক দিয়েছেন।

রোববার এশার নামাজের সময় কুইবেক ইসলামিক কালচারাল সেন্টারের একটি মসজিদে বন্দুকধারীর গুলিতে ছয়জন নিহত হয়। এতে আহত হয় কমপক্ষে ৪০ জন, যাদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

হামলায় নিহতদের স্মরণে সোমবার কানাডাজুড়ে শোক পালন করা হয়।

ওই হামলার পর মোহাম্মদ কাদির নামের মরক্কো বংশোদ্ভূত এক ব্যক্তিকে আটক করা হয়েছিল। তাকে এখন এ মামলায় সাক্ষী করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com