মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার সংস্কার কাজ দ্রুত শেষ করার তাগিদ আসিফ নজরুলের পদার্থবিজ্ঞানে নোবেল পেলেন হপফিল্ড ও হিন্টন ইসির ১৬ কর্মকর্তাকে বদলি সংস্কার করলে করেন কিন্তু মালগাড়ির মতো চলবেন না প্রশাসনে থাকা স্বৈরাচারের কীটপতঙ্গ দেশকে বিপদে ফেলবে: রিজভী একটা ইলিশ ৭ হাজার টাকা! গ্রিসে পুলিশি হেফাজতে বাংলাদেশি যুবকের রহস্যজনক মৃত্যু সেই ম্যাজিস্ট্রেটের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আবু সাঈদের পরিবারের খালেদা জিয়াসহ ১৫ জনের বিরুদ্ধে চার্জ গঠন ২০ অক্টোবর ঊর্মির বিরুদ্ধে মামলার আবেদন হারিকেন ‘হেলেনের’ পর এবার ‘মিল্টন’ আঘাত হানতে যাচ্ছে যুক্তরাষ্ট্র

চীনে দশকের ভয়াবহ ধূলিঝড়ে নিহত ৬, নিখোঁজ ৮১

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৫৮ বার পড়া হয়েছে

চীনের রাজধানী বেইজিং এক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ ধূলিঝড়ের মুখোমুখি হয়েছে। সোমবারের (১৫ মার্চ) এই ধূলিঝড়ে নিহত হয়েছেন অন্তত ছয় জন। এছাড়া নিখোঁজ রয়েছেন আরও অন্তত ৮১ জন। সোমবার স্থানীয় সময় সকাল আটটার দিকে এই ধূলিঝড় শুরু হয়।

চীনের জাতীয় আবহাওয়া অফিস জানিয়েছে, ধূলোর চাদরে দেশটির উত্তর অঞ্চলের ১২টি প্রদেশ প্রায় ঢেকে যায়। মঙ্গোলিয়া মালভূমি থেকে উড়ে আসে হলুদ বালি এবং ধুলোর ঝড়। শুধু বেইজিং এবং এর আশপাশ নয় হলুদ বালির এই ঝড় ছড়িয়ে পড়ে গান্সু, শাংসি, হেবেই এলাকাতেও।

দেশটির আবহাওয়া অফিস সোমবার সকালেই ধূলিঝড়ের পূর্বাভাস দেয় এবং চার ধাপের সর্তক সংকেতের মধ্যে দ্বিতীয় সর্বনিম্ন ধাপটি জারি করে। ঝড়টি আগামী বৃহস্পতিবার পর্যন্ত থাকতে পারে বলেও জানানো হয়েছে।

সংবাদ সংস্থা সিনহুয়া জানিয়েছে, সোমবার সকাল আটটার দিকে প্রচণ্ড বেগে ধূলিঝড়টি শুরু হয়। ধারণা করা হচ্ছে এটি গান্সু, শাংসি, হেবেই ছাড়াও অভ্যন্তরীণ মঙ্গোলিয়া, হিলংজিয়াং, জিলিন, জিনজিয়াং, বেইজিং এবং তানজিং পর্যন্ত ধাবিত হবে।

দেশটির কেন্দ্রীয় অফিসের আবহাওয়াবিদ ঝাইয়ের মতে, পূর্বের ঝূলিঝড়ের সঙ্গে তুলনা করলে এটা অবাক করার মতো। এই ঝড়ের মানে হলো, সামনে চীন আরও কঠিন আবহাওয়া বিপর্যয়ের মুখোমুখি হতে পারে।

দেশটির ট্রাফিক পুলিশের পক্ষ থেকে জনগণকে নির্মাণাধীন ভবন, বিলবোর্ড, ক্ষণস্থায়ী ভবণ থেকে দূরে থাকতে বলা হয়েছে।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com