সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

ধামইরহাট সীমান্তে জমল দুই বাংলার মিলনমেলা

ধামইরহাট সংবাদদাতা:
  • আপলোড সময় রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
  • ৬১ বার পড়া হয়েছে

নওগাঁর ধামইরহাট সীমান্তে দুই বাংলার মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। এপার বাংলা, ওপার বাংলার হাজারো মানুষ স্বজনকে কাছে পেয়ে আনন্দে ভেসে পড়েন। রোববার (১৭ জানুয়ারি) বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।

১৪ ব্যাটালিয়নের অধীনস্থ আগ্রাদ্বিগুণ বিওপি’র পিলার ২৫৬/৯-এস হতে আনুমানিক ১০০ গজ ভারতের অভ্যন্তরে মাজার সংলগ্ন কাউটিপাড়া গ্রামের আদিবাসী এবং পার্শ্ববর্তী ভারত থেকে আগত সীমান্তবর্তী জনসাধারণ ও ভারতের সীমান্তবর্তী জনসাধারণের মধ্যে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়। 

মিলনমেলায় বিএসএফ তাদের কাঁটাতারের দরজা খুলে দেয় এবং ভারতের শত শত মানুষ তাদের নাগরিকত্ব আধার কার্ড দেখিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। বিকাল ৪টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দুই বাংলার কয়েক শত লোকের সমাগম ঘটে সেখানে। অল্প সময়ের জন্য হলেও বিভিন্ন যায়গা থেকে মানুষ মাইক্রো, ব্যক্তিগত গাড়ি, ভটভটি ও ব্যাটারিচালিত ইজিবাইক নিয়ে সেখানে উপস্থিত হন। ভারতের লোকজন বাংলাদেশে প্রবেশ করতে পারলেও এই বাংলার কেউ ভারতে প্রবেশ করতে পারেনি।

দুই বাংলার লোকজন তাদের আত্মীয়স্বজনের সঙ্গে দেখা-সাক্ষাতের সময় বিভিন্ন ধরনের উপহারসামগ্রী আদান-প্রদান করে থাকেন। মিলন মেলা উপলক্ষে সীমান্তের কাঁটাতারের কাছে বিভিন্ন পণ্যসামগ্রীর পসরা বসে এবং কেনাবেচা হয়। 

১৪ ব্যাটালিয়নের আগ্রাদ্বিগুণ বিওপির কোম্পানি কমান্ডার নুরুল আমিন বলেন, করোনার কারণে মাত্র ১ ঘণ্টার জন্য হলেও দুই বাংলার লোকজনকে স্বল্পপরিসরে দেখা-সাক্ষাতের নির্দেশনা দেয়া হয়ছে। এখানে নিরাপত্তা জোরদার রাখা হয়েছিল, যাতে শান্তিপূর্ণ ভাবে এ মিলনমেলা শেষ হয়।

বাংলা৭১নিউজ/এআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com