শনিবার, ২৫ মে ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

এপিটিএ-এর দ্বিতীয় সংশোধনী প্রস্তাবের খসড়া অনুমোদন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৬ ডিসেম্বর, ২০১৬
  • ১৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: এশিয়া প্যাসিফিক বাণিজ্য চুক্তি বা এপিটিএ এর দ্বিতীয় সংশোধনী প্রস্তাবের খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার সকালে সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

চলতি বছরে মন্ত্রিসভার শেষ বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। ব্যাংকক এগ্রিমেন্ট নামে পরিচিত এই চুক্তির সংশোধনীতে বিদ্যমান ৬টি সদস্য দেশের সঙ্গে মঙ্গোলিয়াকে যুক্ত করার প্রস্তাব দেয়া হয়।

বাংলাদেশ থেকে ৬০২টি পণ্যের শুল্কছাড়ের বিষয়টিও প্রস্তাবে অন্তর্ভুক্ত করা হয়েছে। সদস্য দেশগুলোর অভিমত শেষে আগামী বছরের ১৩ জানুয়ারি থাইল্যান্ডে অনুষ্ঠিত মন্ত্রি পর্যায়ের বৈঠকে চুক্তিটি স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে।

এছাড়া, আশুলিয়ার বন্ধ পোশাক কারখানা খুলে দেয়ার উদ্যোগকে স্বাগত জানানো হয়েছে বলে ব্রিফিং-এ উল্লেখ করেন মন্ত্রিপরিষদ সচিব।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com