বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা সনাতন ধর্মাবলম্বীদের নিশ্চিন্তে থাকতে বললেন পররাষ্ট্র উপদেষ্টা সাহিত্যে নোবেল পুরস্কার ঘোষণা আজ ঢামেক হাসপাতালে টাকা চুরির অভিযোগে নারীসহ আটক ২ মিয়ানমারের নৌ বাহিনীর গুলিতে নিহত ১, ৬০ জেলেকে অপহরণ টিসিবির কার্ড নিয়ে বিএনপি-জামায়াতের সংঘর্ষ, গুলি পাবিপ্রবিতে ছয় সহকারী প্রক্টর ও ১১ ছাত্র উপদেষ্টা নিয়োগ আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিল বসুন্ধরা গ্রুপ গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ, বাড্ডা-রামপুরা সড়কে যান চলাচল বন্ধ ওসি মনিরের সম্পদের পাহাড় কারাগারে সাবেক এমপি বোমা মানিক গণতন্ত্র মানে মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করা বিদেশি পিস্তল-গুলিসহ গ্রেফতার এক ব্যক্তি টাঙ্গাইলে সড়কের পাশে পড়ে ছিল মাংস ব্যবসায়ীর মরদেহ

টানা ৪০ বছর কাউন্সিলর রোস্তম আলী

কুড়িগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ২৯ বার পড়া হয়েছে

কুড়িগ্রাম জেলা শহরের কেন্দ্রস্থলে অবস্থিত পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডে পৌরসভা কার্যালয়, শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক, কাঁচাবাজার, কাপড় ও অন্যান্য সামগ্রীর বাজার, কেন্দ্রীয় ঈদগাহ ময়দান, কেন্দ্রীয় গোরস্থান ও কেন্দ্রীয় শ্মশানসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো। এখানেই ১৯৮১ সাল থেকে কাউন্সিলর পদে বিজয়ী হয়ে আসছেন মো. রোস্তম আলী তোতা। 

সোমবার (২৮ ডিসেম্বর) অনুষ্ঠিত কুড়িগ্রাম পৌরসভার নির্বাচনে ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে আবারও বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। এ নিয়ে টানা নয়বারের মতো নির্বাচিত হয়েছেন তিনি। এবারের নির্বাচনে তার প্রতীক ছিল পাঞ্জাবি। 

এই ওয়ার্ডে ভোটার সংখ্যা ৫ হাজার ১৬৭ জন। এবার প্রদত্ত ৩ হাজার ৩৯টি বৈধ ভোটের মধ্যে তিনি পেয়েছেন ২ হাজার ৬১০ ভোট। আর তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী সারাফত হোসেন চৌধুরী বিপ্লব পেয়েছেন ৪২৯ ভোট।

তবে ১৯৭৯ সালে পৌরসভার কমিশনার পদে প্রথমবার প্রতিদ্বন্দ্বিতা করে হেরেছিলেন রোস্তম। সেই হার থেকে শিক্ষা নিয়ে তিনি এখন পৌরসভার সবচেয়ে জনপ্রিয় জনপ্রতিনিধি। টানা ৪০ বছর ধরে কাউন্সিলর নির্বাচিত হচ্ছেন।

পৌরসভা কার্যালয়সংলগ্ন মিস্ত্রিপাড়ার অধিবাসী মরহুম ফজলুল করিমের ছেলে মো. রোস্তম আলী তোতার বয়স এখন ৬৮ বছর। তোতা দুই কন্যা ও এক ছেলেসন্তানের জনক।

তার সম্পদের মধ্যে ১৫ শতাংশের বাড়িভিটে। তার ওপর টিনশেডের বাড়ি। আর ৩০ শতাংশ আবাদি জমি। পুরাতন বাজার এবং আদর্শ পৌরবাজারে আছে দুটি দোকান ঘর। সেগুলো ভাড়া দেওয়া। এর পাশাপাশি বিভিন্ন কৃষিপণ্যের স্টক ব্যবসা করেন। আর কাউন্সিলর হিসেবে প্রাপ্ত সম্মানী ভাতা মিলিয়ে চালান সংসার।
 
তোতা ছোটবেলা থেকে খেলাধুলার পাশাপাশি জনসেবামূলক কাজে জড়িত। তিনি একসময় শিশু সংগঠন মুকুল ফৌজের সাধারণ সম্পাদক ছিলেন। এ কারণে এলাকাবাসীর কথায় স্থানীয় পর্যায়ে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন।

লক্ষণীয় বিষয় হচ্ছে, তোতার নির্বাচনী পোস্টারে তার কোনো ছবি নেই। শুধু মার্কার ছবি ছিল। অথচ অন্যদের পোস্টারে মার্কার পাশাপাশি প্রার্থীর ছবি ছিল। 

মিস্ত্রিপাড়ার অধিবাসী এবং কাউন্সিলর তোতার প্রতিবেশী জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক শ্যামল ভৌমিক বলেন, সহজ ও সরলতা তোতার প্রধানতম গুণ। সময়ে-অসময়ে যখনই যে ডাকুক তাকে কাছে পান। তার বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপ্রীতির কোনো অভিযোগ নেই। যার যেটুকু প্রাপ্য তা বুঝিয়ে দেন। এ জন্য ওয়ার্ডের সব ভোটার তাকে চেনেন। সবার বাড়িতে তোতার যাতায়াত। এসব গুণাবলি তার নিরবচ্ছিন্নভাবে বিজয়ের মূল চাবিকাটি, যা সবার জন্য অনুকরণীয়।

এ প্রসঙ্গে মো. রোস্তম আলী তোতা বলেন, যত দিন শরীর ভালো থাকবে-জ্ঞান থাকবে, তত দিন মানুষের পাশে থাকব। সৎভাবে মানুষের সেবা করে যাব।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com