বুধবার, ২৯ মে ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন আজিজ-বেনজীর ইস্যুতে সরকার বিব্রত নয়: কাদের ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের দমন করবেন ট্রাম্প ১১ প্রকল্প অনুমোদন কর্ণফুলীতে হবে তীর সংরক্ষণ, নওগাঁয় আধুনিক সাইলো ‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী বিল ইংলিশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১২ ডিসেম্বর, ২০১৬
  • ৬৬ বার পড়া হয়েছে
বিল ইংলিশ

বাংলা৭১নি্উজ, ডেস্ক : নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জন কির আকস্মিক পদত্যাগের পর তার উত্তরসূরি হিসেবে বিল ইংলিশের নাম ঘোষণা করা হয়েছে।

আজ বিবিসি জানিয়েছে, দেশটির ক্ষমতাসীন দল ন্যাশনাল পার্টি আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী হিসেবে উপপ্রধানমন্ত্রী বিল ইংলিশের নাম ঘোষণা করে।

এ ছাড়া সামাজিক গৃহায়ণমন্ত্রী পওলা বেনেটকে উপপ্রধানমন্ত্রী নিয়োগ করা হয়েছে। ন্যাশনাল পার্টি ককাসের এক বৈঠকের পর এসব নিয়োগ চূড়ান্ত করা হয়।

অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা বিল ইংলিশের আজ ওয়েলিংটনে গভর্নমেন্ট হাউসে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার কথা রয়েছে।

বিল ইংলিশ পার্লামেন্ট সদস্য হন ১৯৯০ সালে। এরপর তিনি শিক্ষা, স্বাস্থ্য ও অর্থসহ বেশ কয়েকটি মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। জন কির পদত্যাগের পর উপপ্রধানমন্ত্রী হিসেবে তিনি দায়িত্ব সামলান।

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর প্রথম প্রতিক্রিয়ায় বিল ইংলিশ বলেছেন, এ জন্য তিনি বেশ উৎফুল্ল। তিনি পার্লামেন্টে একটি শক্তিশালী টিমের নেতৃত্ব দেবেন, যারা অনেক অভিজ্ঞতাসম্পন্ন। তিনি বেনেটকে স্মার্ট ও উদ্যমী হিসেবে অভিহিত করেন।

ন্যাশনাল পার্টির প্রেসিডেন্ট পিটার গুডফেলো বলেছেন, বিল ইংলিশ ও পওলা বেনেট বেশ দক্ষতাসম্পন্ন। তারা অভিজ্ঞতা ও নতুন ধ্যান-ধারণার চমৎকার সমন্বয়ে কাজ করতে সক্ষম।

বাংলা৭১নি্উজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com