রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

স্মার্ট মিটারে দেয়া যাবে বিদ্যুৎ বিল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬
  • ১৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : স্মার্ট বা প্রিপেইড মিটারের মাধ্যমে গ্রাহকদের বিদ্যুৎ বিল পরিশোধের সুবিধা চালু করতে কুমিল্লায় একটি পরীক্ষামূলক প্রকল্প চালু করবে মোবাইল ফোন অপারেটর রবি।

এ লক্ষ্যে সম্প্রতি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) ও এপলম্বটেক বিডির (বিপিডিবির কারিগরি সহযোগী প্রতিষ্ঠান) সাথে একটি চুক্তি সই করেছে অপারেটরটি।

পরীক্ষামূলক এই প্রকল্পটির আওতায় কুমিল্লার বিপিডিবির গ্রাহকরা রবি ক্যাশ পয়েন্ট লোগো চিহ্নিত এজেন্ট পয়েন্ট থেকে তাদের স্মার্ট বা প্রিপেইড মিটার রিচার্জ করতে পারবেন। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে এই প্রকল্পটিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে। পরীক্ষামূলক প্রকল্পটি থেকে প্রাপ্ত অভিজ্ঞতা ও শিক্ষা দেশজুড়ে বিপিডিবির গ্রাহকদের জন্য প্রিপেইড মিটার সেবা চালু করতে সহায়ক হবে।

বিপিডিবির সিনিয়র সিস্টেম এনালিস্ট রতন কুমার পাল, রবির ডিজিটাল সার্ভিসেসের ভাইস প্রেসিডেন্ট দেওয়ান নাজমুল হাসান ও এপলম্বটেকের সিইও মো. সাইফুল্লাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন।

বিপিডিবির ছয়টি এলাকায় (চট্টগ্রাম, রাজশাহী, ময়মনসিংহ, কুমিল্লা, সিলেট ও রংপুর) বিল প্রদান সেবায় ইতোমধ্যে নেতৃত্বস্থানীয় পর্যায়ে রয়েছে রবি। এছাড়া ঢাকা ও চট্টগ্রামে ওয়াসা ও ডেসকোর গ্রাহকদের জন্যও বিল প্রদান সেবা পরিচালনা করছে অপারেটরটি।

রবি ইউলিটি বিল পে সার্ভিসের আওতায় গ্রাহকরা যেকোনো ‘রবি ক্যাশ পয়েন্ট’ চিহ্নিত এজেন্ট পয়েন্ট থেকে তাদের বিল পরিশোধ করতে পারেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com