শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

এক ম্যাচ জিতেই ফাইনালে জিম্বাবুয়ে!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৬ নভেম্বর, ২০১৬
  • ৬৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার মধ্যকার ত্রিদেশীয় সিরিজ। দ্বৈত লেগ পদ্ধতিতে খেলা। তাতে প্রত্যেক দল চারটি করে ম্যাচ পেয়েছে। জিম্বাবুয়েও চারটি ম্যাচ পেয়েছিল। চারটি ম্যাচে তাদের জয় মাত্র একটিতে। আর সেই এক জয়েই কিনা ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল তারা? শুক্রবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়া জয়টিও এসেছে বৃষ্টি আইনে!

চার ম্যাচের ১টিতে জিতেছে, হেরেছে ১টিতে, টাই হয়েছে ১টি আর একটির ফল হয়নি। তাতে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে ফাইনালে উঠেছে স্বাগতিক জিম্বাবুয়ে।

অন্যদিকে ৪ ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে বিদায় নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আর ৪ ম্যাচের ২টি জিতে, ১টি হেরে ও একটি পরিত্যক্ত হওয়াতে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনাল নিশ্চিত করেছে শ্রীলঙ্কা।

আগামীকাল দুপুর দেড়টায় বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে ফাইনালে মুখোমুখি হবে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে।

শুক্রবার টস জিতে জিম্বাবুয়ে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। বৃষ্টির কারণে খেলা নেমে আসে ৪৯ ওভারে। নির্ধারিত ৪৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৮ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে।

৮৯ রানেই ৭ উইকেট হারিয়েছিল স্বাগতিকরা। কিন্তু সেখান থেকে দলকে টেনে তোলেন সিকান্দার রাজা ও তেন্দাই সিসোরো। নবম উইকেট জুটিতে রাজা ও সিসোরো অবিচ্ছিন্ন থেকে ৯১ রান তোলেন। রাজা ৭৬ রানে ও সিসোরো ৪২ রানে অপরাজিত থাকেন। তাতে ৪৯ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ২১৮ রান।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের দেবেন্দ্র বিষু ও অ্যাশলে নার্স ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন জ্যাসন হোল্ডার।

২১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১ রানেই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ১২ রানে দ্বিতীয়, ৩৫ রানে তৃতীয়, ৭০ রানে চতুর্থ ও ৯৩ রানে পঞ্চম উইকেট হারায়। এরপর জনাথন কার্টার ও অধিনায়ক জ্যাসন হোল্ডার মিলে দলীয় স্কোরকে টেনে নিতে থাকেন। কিন্তু ২৭.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৪ রান তোলার পর বৃষ্টি হানা দেয়। বৃষ্টির কারণে আর খেলা মাঠে না গড়ালে বৃষ্টি আইনে জিম্বাবুয়ে ৫ রানে জয় পায়। পাশাপাশি নিশ্চিত করে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com