রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত

কক্সবাজার প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ২৭ বার পড়া হয়েছে

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে মো. জাবের (২৩) নামের এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। 

আজ শনিবার ভোররাত ৪টার দিকে রেজু আমতলী এলাকার বিপরীতে সীমান্ত পিলার ৪০ থেকে আনুমানিক ১০০ গজ মিয়ানমারের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা যুবক কক্সবাজারের উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ১/ডব্লিউ, ব্লক-ডি/৪-১৪ এর বাসিন্দা মো. এমদাদ হোসেনের ছেলে। 

কক্সবাজার ৩৪ বিজিবি জানিয়েছে,  রাতের আধারে কয়েকজন রোহিঙ্গা মাছ ধরার উদ্দেশ্যে অবৈধভাবে মিয়ানমারে প্রবেশ করে। পরে মাছ ধরা শেষে একই স্থান দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় মাইন বিষ্ফোরণের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে প্রাণ হারান এক যুবক। পরে কয়েকজনকে কাপড়ে মোড়ানো অবস্থায় লাশ কাঁধে করে একটি বস্তায় নিয়ে আসতে দেখে বিজিবি টহলদল তাদের তল্লাশি করে। এ সময় ক্ষতবিক্ষত লাশ দেখতে পায় তারা। 

পরে নিহতের সহযোগীদের জিজ্ঞাসাবাদ করলে সীমান্ত অতিক্রম করার সময় মিয়ানমারের অভ্যন্তরে সীমানা বরাবর স্থাপিত ল্যান্ড মাইন বিষ্ফোরিত হয়ে নিহত হয়েছে বলে জানান। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঘুমধুম পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সেপেক্টর (তদন্ত) দেলোয়ার হোসেন জানান, ‘নিহত রোহিঙ্গা যুবকের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতলের মর্গে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালে মিয়ানমার সরকারের নির্যাতনে রোহিঙ্গারা বাংলাদেশে অনুপ্রবেশের পর থেকে রোহিঙ্গাদের প্রবেশ ঠেকাতে বাংলাদেশ সীমান্তের কয়েক কিলোমিটার জুড়ে স্থল মাইন পুঁতে রেখেছে মিয়ানমার। 

বাংলা৭১নিউজ/এএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com