বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

চরে চারিদিকে বন্যার পানি : ভোটার উপস্থিতি কম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বগুড়া)প্রতিনিধিঃ চারধারে পানি আর পানি। মাঝে কুড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। আর এই আশ্রয় কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে বগুড়া-১ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ। বন্যার পানি বেড়ে যাওয়ায় ১৬টি ভোট কেন্দ্র সরিয়ে নেওয়া হয়েছে। ভোটের দিন সকালে দুর্গম চর কামালপুরে দুইটি কেন্দ্র স্থানান্তর করা হয়। তবুও ভোটার উপস্থিতি কম কেন্দ্রগুলোতে।

মঙ্গলবার দুপুরে ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোটে আগ্রহ নেই কারও। নৌকা ও কলার গাছের ভেলায় চড়ে দুই একজন ভোটকেন্দ্রে আসলেও সাড়া নেই তেমন কারো মাঝে। কুড়িপাড়া ভোটকেন্দ্রে দুপুর পৌনে ১২টা পর্যন্ত ভোট পড়েছে ১৪০টি। ভোটার সংখ্যা ২ হাজার ৭৯ জন। যমুনার পাশের এই নির্বাচনী এলাকায় বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় ভোট কেন্দ্র স্থানান্তর করা হয়েছে।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর আলম শাহ জানান, যমুনার পানি বৃদ্ধি পাওয়ায় সারিয়াকান্দির ১১টি ভোট কেন্দ্র এবং সোনাতলার ৩টি ভোটকেন্দ্র স্থানন্তর করা হয়েছে। তবে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় ভোটের দিন সকালে কামালপুরের পূর্ব নির্ধারিত আরো দুইটি কেন্দ্র স্থানান্তর করা হয়েছে। তিনি বলেন, বন্যার কারণে ভোটকেন্দ্র সরানো হয়েছে। ভোটাররা কিভাবে আসবেন সেটা তাদের ঠিক করতে হবে।

মঙ্গলবার বেলা ১২টা ৩০ মিনিট। সারিয়াকান্দির হাট ফুলবাড়ি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে ভোট গ্রহন শুরু হলেও ভোটারদের উপস্থিতি তেমন একটা ছিলো না। সকাল ৯টা থেকে ভোট গ্রহন শুরু হওয়ার পর আড়াই ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ১৮০টি। অথচ এই কেন্দ্রে ভোটার রয়েছে ৩ হাজারের কাছাকাছি।

ভোট দিতে আসা কৃষক আব্দুল মজিদ বললেন, ভোট দিতে উৎসাহ কম। তাঁর বাড়ি পানিতে ডোবা রয়েছে। বাড়ির ৫ জন সদস্যদের অন্যরা ভোট কেন্দ্রে আসেনি।

লাইনে দাড়ানো আমিনুল নামের এক যুবকের মুখে মাস্ক ছিলো না। জানতে চাইলে বললেন, তড়িঘড়ি করে এসেছি। মাস্ক পড়ার সময় পাইনি।

লাইলী বেগম নামের একজন বললেন, আমার বাড়িতে ছোট বাচ্চা অসুস্থ। ভোট দিতে আসতে চাইনি। তারপরেও চেয়ারম্যানের লোকজনের পিড়াপিড়িতে ভোট কেন্দ্রে এসেছি।

সারিয়াকান্দির রামনগর প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্র গিয়েও দেখা গেছে একেবারেই ফাঁকা। কেন্দ্রতে বেলা ১১টায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়া আর কাউকে দেখা যায়নি।

বন্যা ও করোনা ভাইরাসের মধ্যেই বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে। বগুড়া-১ আসনে সংসদ উপনির্বাচনে এমপি পদে এবার ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী ও সারিয়কান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী অধ্যক্ষ মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির মো. রনি (বাঘ), খেলাফত আন্দোলনের প্রার্থী প্রভাষক নজরুল ইসলাম (বটগাছ) ও সতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)। এ ছাড়া বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ) নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে। তবে ব্যালটে এই প্রতীকের প্রতিদ্বন্দ্বিতা থাকছে।

জেলা নির্বাচন কার্যালয় সুত্র জানান, গত ১৮ জানুয়ারি আওয়ামী লীগ সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর উপনির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২৯ মার্চ। করোনার কারণে সেই তারিখে ভোটগ্রহণ স্থগিত হয়ে আবারো তারিখ নির্ধারন হয়েছে। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ১৮০ দিনের মধ্যে উপনির্বাচন করার নিয়ম থাকায় ১৪ জুলাই ভোট গ্রহণ করা হচ্ছে বগুড়া-১ আসনে।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুল আলম শাহ জানান, সারিয়াকান্দি উপজেলার একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ৭৭ হাজার ৩৫২ জন এবং সোনাতলা উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৫৬৬ জন। বগুড়া-১ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন। বগুড়া-১ আসনে মোট ভোট কেন্দ্র ১২৩টি। ঝুঁকিপূর্ণ ধরা হয়েছে ৯৬ টি। প্রতিটি সাধারণ কেন্দ্রে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য থাকবে ১৮ জন ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রে থাকবে ১৯ জন করে।

বাংলা৭১নিউজ/জেআই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com