রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু

যুক্তরাষ্ট্র থেকে সরকারি জরুরী কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ৯৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে সফরকালেও দেশের গুরুত্বপূর্ণ সরকারি জরুরী কাজ করে যাচ্ছেন। কানাডা ও যুক্তরাষ্ট্র সফরের উদ্দেশ্যে দেশ ত্যাগ করার পর থেকেই তিনি এ কাজ করছেন।

প্রধানমন্ত্রী রোববার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া থেকে আরো ১৫ টি গুরুত্বপূর্ণ ফাইলে ইলেকট্রোনিক স্বাক্ষর দিয়ে তা অনুমোদন করেন। তিনি বর্তমানে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদানের পাশাপাশি যুক্তরাষ্ট্র সফরের শেষ পর্যায়ে রয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সোমবার সকালে বলেন, ওই ১৫টি ফাইলসহ তিনি গত দুই দিনে মোট ২৪টি জরুরী ফাইল অনুমোদন করেছেন।

এর আগে শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়টি গুরুত্বপূর্ণ ফাইল অনুমোদন করেন।

করিম বলেন, ‘প্রধানমন্ত্রী তাঁর সরকারি কার্যক্রম স্বাভাবিক রাখতে আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত জরুরী সব ফাইল অব্যাহতভাবে তাঁর কাছে পাঠাতে তাঁর দপ্তরকেও নির্দেশ দিয়েছেন।’

শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ডিজিটাল পদক্ষেপের সুযোগ নিয়ে ফাইলগুলো প্রধানমন্ত্রীর কাছে ই-মেইল করা হয়।

প্রধানমন্ত্রী আগামী ২৯ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন এবং এর পরদিন দেশে ফিরবেন।

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দেশে ফিরলে দলটি জাতিসংঘের সাধারণ অধিবেশনে বাংলাদেশের সাফল্য তুলে ধরা এবং কানাডার সঙ্গে ‘ফলপ্রসূ’ দ্বিপক্ষীয় আলোচনার জন্য তাঁকে সংবর্ধনা দেবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com