বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাজার গণহত্যাকে স্বীকার করে না, তাদের নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই কঠোর তদারকির অভাবে সুন্দরবন পুড়ে ছাই হচ্ছে : বাপা আমেরিকার আশায় আন্দোলন করলে হবে না: নুর বৃহস্পতিবার সন্ধ্যায় ১৪ দলের সভা ডেকেছেন শেখ হাসিনা সব সূচকে পিছিয়ে ঢাকা, বাসযোগ্যতায় দরকার রাজনৈতিক সদিচ্ছা বিএনপির বহিষ্কৃত নেতার কাছে ধরাশায়ী আ’লীগের ৫ নেতা কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক ঝালকাঠিতে নির্বাচন পরবর্তী সহিংসতায় অগ্নিসংযোগ-গুলিবর্ষণ, আহত ৪ সিলেট থেকে ছেড়ে গেল বিমানের হজ ফ্লাইট চট্টগ্রামে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান আইসিসির ওপর নিষেধাজ্ঞার আভাস যুক্তরাষ্ট্রের এফডিসিতে নিপুণের শাস্তির দাবিতে শিল্পীদের মিছিল বোরো ধানের ফলনে সন্তোষ, দামে হতাশ কৃষক তেহরানে ইব্রাহিম রাইসির জানাজা পড়ালেন আয়াতুল্লাহ খামেনি তরুণরা ব্যবসায় এগিয়ে এলে বিনিয়োগ নিয়ে পাশে থাকবে প্রাণ অবশেষে ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে যে তিন দেশ হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হতে হবে লাল গোলাপের সাজে মোহনীয় লুকে ভাবনা এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড দুই দেশের কোনো বিষয় নয়: পররাষ্ট্রমন্ত্রী

বোদায় করোনা উপসর্গ নিয়ে এক কিশোরের মৃত্যু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,বোদা(পঞ্চগড়)প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের গাইঘাটা গ্রামে হাবিবুর রহমান (১৭) নামে এক কিশোর করোনা উপসর্গ সর্দি, জ্বর ও গলাব্যথা নিয়ে মারা গেছে। তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। সোমবার বিকেলে উপজেলা প্রশাসনের নির্দেশে করোনা রোগীদের মতোই সতর্কতা অবলম্বন করে তার দাফন সম্পন্ন করা হয়। একই সাথে ঐ বাড়িটি লকডাউন করে দেওয়া হয়েছে।

যদিও ঐ কিশোরের পরিবার থেকে দাবি করা হচ্ছে, সে দীর্ঘদিন ধরে জন্ডিসে ভুগছিলেন। পুলিশ ও পারিবারিক সুত্রে জানা যায়, ঐ কিশোর রবিবার বিকেলে সর্দি, জ্বর ও গলা ব্যথায় অসুস্থ হয়ে পড়লে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যায় সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে ঐ কিশোরের পরিবারের লোকজন হাসপাতালে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছেন। এদিকে ঐ কিশোরের এক ভাই স¤প্রতি মালদ্বীপ থেকে বাড়ি ফেরেন। আরেক ভাইও কয়েকদিন আগে সিরাজগঞ্জ থেকে বাড়ি ফেরেন। তারা হোম কোয়ারেন্টিনে ছিলেন। তাই সর্দি, জ্বর ও গলাব্যথা নিয়ে ঐ কিশোরের মৃত্যু হলে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মৃত কিশোরের বাবা ফজলু জানান, আমার ছেলে দীর্ঘদিন ধরে জন্ডিসে ভুগছিল। আমরা আগে তা টের পাইনি। কয়েকদিন আগে টের পেয়ে আমরা স্থানীয় চিকিৎসকদের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়াচ্ছিলাম। গত রবিবার বিকেলে সে আরো অসুস্থ হয়ে পড়লে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাই। সেখানে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ও নার্সরা আমার ছেলেকে ভাল করে দেখেনি। শ্বাসকষ্ট হলেও তারা করোনা সংক্রমণের ভয়ে অক্সিজেন দেয়নি। চিকিৎসায় গাফিলতির কারণেই তার ছেলের মৃত্যু হয়েছে বলেও দাবি করেন তিনি।

পঞ্চগড় সিভিল সার্জন ডাঃ ফজলুর রহমান বলেন, ঐ কিশোর দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন বলে তার পরিবার জানিয়েছে। তারপরও আমরা তার করোনা সংক্রান্ত পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছি। পরীক্ষার পরেই নিশ্চিত হওয়া যাবে সে করোনায় আক্রান্ত ছিল কি-না। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোলেমান আলী জানান, করোনা রোগীদের মতোই সতর্কতার সাথে ঐ কিশোরের লাশ দাফন করা হয়েছে। বাড়িটি লকডাউন করা হয়েছে। কেউ যেন তাদের বাসায় না যায় এবং তাদের বাসা থেকেও কেউ যেন বের না হয় সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এফএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com