মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

করোনা প্রতিরোধে এবার কাবার পরিচ্ছন্নতায় অংশ নিলেন শায়খ সুদাইসি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৬৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: প্রাণঘাতি ব্যাধি করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে কাবা শরিফ সংলগ্ন মূল মাতাআফ পরিষ্কার-পরিচ্ছন্নতায় স্বশরীরে অংশ নিয়েছেন কাবা শরিফের প্রধান ইমাম শায়খ আব্দুর রহমান সুদাইসি।

পবিত্র দুই নগরী মক্কা ও মদিনাকে জীবানুমুক্ত করতে নিজে উপস্থিত থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা কাজের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তিনি। মঙ্গলবার (১০ মার্চ) মসজিদে হারাম ও মসজিদে নববির খাদেমদের উদ্বুদ্ধ করতে শায়খ সুদাইসি নিজ হাতে জীবানুনাশক অত্যাধুনিক স্প্রে মেশিন নিয়ে হাজরে আসওয়াদ ও তৎসংলগ্ন অঞ্চলের পরিচ্ছন্নতায় অংশ নেন শায়খ সুদাইসি।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এ ছবি ছড়ি পড়ে। মসজিদে হারাম ও মসজিদে নববির এ প্রধান ইমাম এ দিন রুকনে ইয়ামেনি, হাজরে আসওয়াদ কর্ণার ও মাতাআফের বেশ কিছু স্থানকে পরিষ্কার করতে দেখা যায়।

jagonews24

পরিচ্ছন্নতা কাজে অংশগ্রহণ করেতিনি নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন-
‘কাবা শরিফে সমাগত মুসল্লিদের জন্য প্রাণঘাতি করোনাভাইরাস থেকে সুরক্ষা দিতে এবং তাদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতেই এই সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কাবা শরিফের পরিচ্ছন্নতার এই ধোয়ামোছার কাজে খেদমত করতে পারা অনেক বড় সৌভাগ্যের।

এই কাজগুলো করা হয় আল্লাহর ঘরে আগত অতিথিদের স্বাস্থ্য নিরাপত্তার জন্য। আল্লাহ তাআলা এ সবের মহা পুরষ্কার দান করবেন বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য যে, অত্যাধুনিক মেশিনের সাহায্যে চৌকষ সেবক দল প্রতিদিন ৭ বার কাবা শরিফ ও ৩ বার মসজিদে হারাম ধোয়া মোছার কাজ করেন। ২৪ ঘণ্টাজুড়ে প্রায় ৩৩০জন খাদেম কাবা শরিফ ও মসজিদে হারামের পরিচ্ছন্নতায় নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

বাংলা৭১নিউজ/এইচএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com