শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত: জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ে সবাইকে শামিল হওয়ার আহ্বান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৬
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কিশোরগঞ্জ: মুষলধারে বৃষ্টির মধ্যে শোলাকিয়া ঈদগাহ ময়দানে ঈদুল আজহার ১৮৯তম জামাত শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এবার ঈদের জামাতে মুসল্লিদের উপস্থিতি অনেক কম ছিল। জামাতে মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি কামনা করে দোয়াসহ জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ে সবাইকে সামিল হওয়ার আহ্বান জানানো হয়।

জামাতে ইমামতি করেন মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ। বুধবার সকাল নয়টায় ঈদের জামাত শুরু হয়। পুরো মাঠজুড়ে নজিরবিহীন নিরাপত্তা গ্রহণ করা হয়।

কিশোরগঞ্জে গতরাত থেকে ভারি বৃষ্টি শুরু হয়, যা সকাল পর্যন্ত অব্যাহত থাকে। এ বৃষ্টিপাত উপেক্ষা করে মুসল্লিগণ ঈদের নামাজে অংশ নিতে শোলাকিয়ায় উপস্থিত হন। দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকলেও কঠোর নিরাপত্তা বেষ্টনি পার হয়ে মুসল্লিদের মাঠে ঢুকতে দেয় আইন-শৃঙ্খলা বাহিনী।

ঈদের জামাতকে নিরাপদ ও নির্বিঘœ রাখতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা। শোলাকিয়া মাঠ, এর আশপাশ ও শহরে তিন প্লাটুন বিজিবি, বিপুলসংখ্যক র‌্যাব, পুলিশ, এপিবিএন, আনসার ও স্বেচ্ছাসেবক মোতায়েন ছিলো। প্রবল বৃষ্টিতে মাঠের স্থানে স্থানে পানি জমে কর্দমাক্ত হয়ে যায়। কয়েক হাজার মুসল্লি এই পানি ও কাদার মধ্যে দাঁড়িয়েই ঈদের জামাত আদায় করেন।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও শোলাকিয়া ঈদগাহ কমিটির সভাপতি মো. আজিমুদ্দিন বিশ্বাস জানান, ঈদুল ফিতরে জঙ্গি হামলার ঘটনায় এবারে ঈদুল আযহায় মুসুল্লীদের নিরাপত্তা নিশ্চিত করতে ৩ প্লাটুন বিজিবিসহ, র‌্যাব, পুলিশ ও আর্মস পুলিশ মোতায়েন করা হয়। প্রতিবারেই ঈদুল ফিতরের তুলনায় ঈদুল আযহায় মুসুল্লীদের উপস্থিতি কম হয়ে থাকে। এবার দুযোর্গপূর্ণ আবহাওয়ার কারণে মুসল্লি আরো কম হয়েছে।

নামাজ শেষে মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা ছাড়াও জঙ্গিবাদ বিরোধী লড়াই করতে গিয়ে যেসব আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনা করা হয়। সেই সাথে জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ে সবাইকে শামিল হওয়ার আহ্বান জানানো হয়। তাছাড়া যেসব যুবককে ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদের মতো বিপথে নিয়ে যাওয়া হচ্ছে, তাদের সুপথে ফিরিয়ে আনতেও আল্লাহর কাছে দোয়া করা হয়।

এবারের জামাতে মুসল্লীদের জন্য বিশুদ্ধ পানি, প্রাথমিক চিকিৎসা কেন্দ্র, ওজুখানা ও টয়লেটের মতো জরুরী সেবার আয়োজন করেছিল প্রশাসন। দূর-দূরান্তের মুসল্লিদের জন্য করা হয়েছিল দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থা। পুলিশ জানিয়েছে, এবার শোলাকিয়ার নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর অন্তত এক হাজার সদস্য মোতায়েন করা হয়।

বাংলা৭১নিউজ/এআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com