শনিবার, ১১ মে ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিকিৎসাহীনতা : বাত-ব্যথায় ‘অল্প’ বয়সেই ‘বৃদ্ধ’ হচ্ছে মানুষ সরকার সিন্দাবাদের দৈত্য হয়ে জনগণের কাঁধে চেপে বসেছে প্রভাবশালীদের ভয়ে প্রভাবিত হওয়া যাবে না: ইসি রাশেদা শাহবাগ থেকে অবরোধকারীদের সরিয়ে দিলো পুলিশ, আটক ১৩ মোহামেডানকে হারিয়ে কিংসের পঞ্চম শিরোপা কেনা সনদের তালিকা প্রস্তুত, জমা দেওয়া হবে কারিগরি বোর্ডে : হারুন বৃষ্টিতে ঢাকার বাতাসে দূষণ কমেছে একমাত্র নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব : হানিফ পল্টনে কুড়িয়ে পাওয়া শপিংব্যাগে ককটেল বিস্ফোরণে কিশোর আহত তিন সঞ্চালন লাইন চালু করল পিজিসিবি কোথাও জলাবদ্ধতা হলে হটলাইনে কল করতে বললেন মেয়র কুয়েতে রাজনৈতিক অস্থিরতা, সংসদ ভেঙে দিলেন আমির চাঁপাইনবাবগঞ্জে আগাম আমের বাগান বিক্রিতে হিমশিম বঙ্গবন্ধুর সমাধিতে সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির শ্রদ্ধা অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও ‘অ্যাড মানি’ করা যাচ্ছে বিকাশে গাজীপুরে জামাইকে পিটিয়ে হত্যা, স্ত্রী-শ্বশুরসহ গ্রেপ্তার ৪ স্মার্ট বাংলাদেশ গঠনে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টার বিকল্প নেই আফগানিস্তানে আকস্মিক বন্যায় একদিনে দুই শতাধিক মানুষের মৃত্যু ‘আমার দেহখান’ গানের শিল্পী পিয়াল সড়ক দুর্ঘটনায় নিহত ভিত নেই বিধায় আমরা চারবার ক্ষমতায়: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশে আসছেন ‘স্বর্ণ কন্যা’ মার্গারিটা মামুন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২২ আগস্ট, ২০১৬
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সদ্য সমাপ্ত রিও অলিম্পিকে সোনাজয়ী বাংলাদেশি বংশোদ্ভূত রাশিয়ান জিমন্যাস্ট মার্গারিটা মামুন বাংলাদেশে আসছেন।

মার্গারিটার বাবা বাংলাদেশি আব্দুল্লাহ আল মামুন মেয়েকে নিয়ে দেশে আসবেন বলে রবিবার পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুকে এ তথ্য জানান।

মো. শাহরিয়ার আলম তার ফেসবুক পেজে লিখেছেন, ইউরোপিয়ান চ্যম্পিায়নশিপ জেতার ২ দিন পরে গতবছর এই সময়ে তাদের সম্মানে নৈশ্যভোজের আয়োজন করেছিলাম মস্কোর অদূরে। মামুন ভাই কথা দিয়েছেন অলিম্পিকের পরে মেয়েকে নিয়ে বাংলাদেশে আসবেন। তখন ‘বাংলার বাঘীনি’র জন্য ফুলের তোড়াটা নিশ্চয় আরো অনেক বড় হবে।

তিনি আরো লিখেছেন, মার্গারিটা মামুন রিদমিক জিমন্যাস্টিকসে প্রথম হয়ে স্বর্ণ জিতেছেন! তত্ত্বাবধায়ক সরকারের সময় তার পিতা বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনে যোগাযোগ করেছিল তার মেয়েকে বাংলাদেশের হয়ে অংশগ্রহণ করানোর জন্য, কিন্তু তখনকার প্রশাসন আগ্রহ প্রকাশ করেনি। যাইহোক তবুও আমরা তার এই অর্জনে আনন্দিত তো হতেই পারি।

রিদমিক জিমন্যাস্টিক্সের একক অল-অ্যারাউন্ড ইভেন্টে সোনা জিতেছেন রাজশাহীর এই মেয়ে। তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন স্বদেশি ইয়ানা কুদ্রিভাতসেভাকে পেছনে ফেলে সর্বমোট ৭৬.৪৮৩ স্কোর করে সোনা জয় করেন মার্গারিটা।

মস্কোতে জন্ম নেওয়া মার্গারিটা মামুনের বাবা আবদুল্লাহ আল মামুন বাংলাদেশি। আর তার মা আনা সাবেক রিদমিক জিমন্যাস্ট। জুনিয়র লেভেল থেকেই বহু আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেওয়া মার্গারিটা রিদমিক জিমন্যাস্টিকসে বিশ্ব রেকর্ডের মালিক।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com