রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান

নিরাপত্তা শঙ্কায় জাইকা প্রেসিডেন্টের ঢাকা সফর স্থগিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬
  • ৬৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) চেয়ারম্যান শিনিচি কিটোওকার ঢাকা সফর স্থগিত করা হয়েছে। আগামী ৬ই আগষ্ট তার ঢাকায় আসার কথা ছিল।

তার সফরসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকের কথা ছিল। ঢাকাস্থ জাপান দূতাবাস এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় তার সফর বাতিলের বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানিয়েছে, নিরাপত্তা পরিস্থিতির সন্তোষজনক অগ্রগতি না হওয়ায় তিনি ঢাকা সফর স্থগিত করেছেন। পরিস্থিতির উন্নতি হলে জাইকা প্রেসিডেন্ট ঢাকা আসবেন।

এদিকে ঢাকায় থাকা জাপান দূতাবাসের কূটনীতিক ও স্টাফদের গ্রীস্মকালীন ছুটি ২ দফা বাড়ানো হয়েছে। সর্বশেষ ৩১শে জুলাই ছুটি শেষ হলেও তা বাড়িয়ে ১৫ই আগস্ট পর্যন্ত করা হয়েছে।

গুলশানে হলি আর্টিজান এ জঙ্গি হামলার ঘটনায় জাপানের সাতজন নাগরিক নিহত হন। তারা জাইকার পরামর্শক হিসেবে ঢাকায় কাজ করতে এসেছিলেন।

এ ঘটনার পর জাপান কর্তৃপক্ষ তাদের অফিস ও কর্মীদের নিরাপত্তা বাড়াতে সরকারের কাছে আবেদন করে। এই আবেদনের প্রেক্ষিতে জাপানি প্রতিষ্ঠান ও কর্মীদের নিরাপত্তা বাড়াতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com