বুধবার, ২২ মে ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

আলেপ্পোয় চূড়ান্ত অভিযান, ভয়াবহ সংঘর্ষ চলছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১ আগস্ট, ২০১৬
  • ১২৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো শহরে সিরীয় সেনা বাহিনীর চূড়ান্ত অভিযান শুরু হয়েছে। সরকারী বাহিনী ও সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সঙ্গে ভয়াবহ সংঘর্ষ চলছে বলে খবর পাওয়া গেছে। সিরিয়ার সেনারা সন্ত্রাসীদের হাত থেকে শহরটিকে উদ্ধারের অভিযান শুরুর পরিপ্রেক্ষিতে এ সংঘর্ষ শুরু হয়।

ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা ‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ (এসওএইচআর) এ খবর দিয়েছে। সংগঠনটি বলছে, শহরের উপকণ্ঠে কয়েকটি ফ্রন্টে যুদ্ধ শুরু হয়েছে। এসওএইচআরের পরিচালক রামি আবদেল রহমান বলছেন, আলেপ্পো দখলের এ লড়াই ‘দীর্ঘ এবং কঠিন’ হবে। চূড়ান্ত অভিযান শুরুর আগে শহর ছেড়ে বেসামরিক লোকজনের চলে যাওয়ার জন্য সরকার নিরাপদ করিডর প্রতিষ্ঠা করে এবং বহু লোক চলেও গেছে।

এদিকে আলেপ্পোর আবাসিক এলাকায় সন্ত্রাসীদের ছোঁড়া গোলায় কয়েক ডজন বেসামরিক মানুষ হতাহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। প্রকাশিত খবর অনুযায়ী, এর মধ্যে ১টি শিশুও রয়েছে।

২০১১ সাল থেকে সিরিয়ায় সরকারবিরোধী সন্ত্রাসীরা সহিংসতা শুরু করে। ২০১২ সালে দেশটির একাংশ দখল করে নেয় সন্ত্রাসীরা। তবে সম্প্রতি সিরীয় সেনারা আলেপ্পো শহরের অংশবিশেষ মুক্ত করতে সক্ষম হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com