সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সেতু বিভাগের সচিব হলেন ফাহিমুল ইসলাম ইসরায়েলি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ প্রথম মাসের বেতন ত্রাণ তহবিলে দিলেন আসিফ মাহমুদ ধামরাইয়ে ৯ দাবিতে আকিজ ফুড শ্রমিকদের বিক্ষোভ নারায়ণগঞ্জে বাজারে আগুন, ৩০ দোকান পুড়ে ছাই পদ্মার চরে পানি, হতাশ চাষিরা এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান গ্রেফতার সরকার মানুষের মৌলিক অধিকার নিশ্চিতকরণে বদ্ধপরিকর: প্রধান উপদেষ্টা আজ থেকে শুরু হচ্ছে নোবেল পুরস্কার ঘোষণা আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিলের ‘হেক্সা’ দিল্লির সুপারশপে দেখা মিললো সাবেক এসবিপ্রধান মনিরুলের ছাত্র-জনতার আন্দোলনে নিহত ৭৩৫ জনের খসড়া তালিকা প্রকাশ শিশুদের পরিপূর্ণ বিকাশে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি শিশুর বিকাশের অন্তরায়গুলো চিহ্নিত করে সমাধানে বদ্ধপরিকর সরকার ৭ অক্টোবর বিশ্ব বসতি দিবসে সরকারের নানা কর্মসূচি গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও প্রায় অর্ধশত ফিলিস্তিনি প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

গুড়ার বিলে নোটের টুকরো, পৌরসভার ৩ কর্মকর্তাকে শোকজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ৬৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বগুড়া)প্রতিনিধি: বাংলাদেশ ব্যাংকের বাতিল নোটের টুকরো ডাম্পিং স্টেশনের পরিবর্তে বিলের পানিতে ফেলে দেয়ায় বগুড়া পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা শাখার তিন কর্মকর্তাকে শোকজ করা হয়েছে।

বুধবার সকালে মেয়র অ্যাডভোকেট মাহবুবর রহমান এ আদেশে স্বাক্ষর করেন। ২৪ ঘণ্টার মধ্যে তাদের জবাব দিতে বলা হয়েছে।

মেয়র এর সত্যতা নিশ্চিত করে বলেছেন, ভাড়া নেয়া ওই ট্রাকের চুক্তি বাতিল করা হয়েছে।

শোকজ করা কর্মকর্তারা হলেন- বগুড়া পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা শাখার পরিদর্শক মামুনুর রশিদ মামুন, একই শাখার ভারপ্রাপ্ত সুপারভাইজার আমিনুল ইসলাম ও বস্তি উন্নয়ন কর্মকর্তা রাখিউল আবেদীন।

শুধু আশপাশের নয়; শহর থেকে শত শত মানুষ নোটগুলো দেখতে ভিড় করেন। প্রচার হয় বগুড়ার অবৈধ পথে কোটিপতিরা প্রশাসনের হাত থেকে বাঁচতে নোটগুলো কেটে বিলে ফেলে গেছে। মুহূর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে পুরো জেলায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে।

শাজাহানপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বাংলাদেশ ব্যাংকে যোগাযোগ করে নিশ্চিত হন যে, নোটগুলো ব্যাংকের এবং ২৪০ বস্তা ডাম্পিং করতে বগুড়া পৌরসভাকে দায়িত্ব দেয়া হয়েছিল।

বাংলাদেশ ব্যাংকের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক জগন্নাথ চন্দ্র ঘোষ জানান, বাতিল টাকাগুলো টুকরো করে ১ হাজার ৮০০ বস্তায় রাখা হয়েছে। আগে বাতিল নোটগুলো আগুনে পুড়িয়ে ফেলা হতো। কিন্তু পরিবেশ দূষিত হয় সে কারণে বর্জ্যগুলো পৌরসভা বা সিটি কর্পোরেশনের মাধ্যমে ডাম্পিং করা হয়।

তিনি জানান, বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুসারে এ সব নষ্ট করতে তারা পৌরসভাকে চিঠি দিয়েছেন। গত রোববার বগুড়া পৌরসভার লোকজন ২৪০ বস্তা নিয়ে ডাম্পিং স্টেশনে না ফেলে বিলে ফেলেছেন।

বাংলা৭১নিউজ/পিআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com