বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

ছাত্র আন্দোলন : ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার ৩

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৮ আগস্ট, ২০১৮
  • ২০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেয়া ও গুজব ছড়ানোর অভিযোগে রাজধানীর ধানমণ্ডি এলাকা থেকে তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার  র‍্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়।র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব–২) সূত্র জানায়, গ্রেফতার হওয়া তিন ব্যক্তি হলেন আক্তারুজ্জামান টনি, আসাদুল্লাহ আল গালিব ও মুনইন সরকার।

র‍্যাবের পক্ষ থেকে বলা হয়, সাম্প্রতিককালে রাজধানী ঢাকাসহ সারাদেশে বিভিন্ন স্থানে কতিপয় স্কুল কলেজের ছাত্রছাত্রীদের নিরাপদ সড়ক চাই আন্দলনকে ভিন্নখাতে প্রভাবিত করার উদ্দেশ্যে কিছু অসাধু ব্যক্তি তাদের ব্যক্তিগত মোবাইল ফেসবুকে মিথ্যা স্ট্যাটাস,উস্কানিমূলক মিথ্যা তথ্য সম্বলিত বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে তাদের নিজস্ব গ্রুপের সদস্যদের নিকট বিভিন্ন রকম পোষ্ট বার্তা আদান প্রদান করছে এবং ছাত্র আন্দলনকে দীর্ঘমেয়াদী করাসহ গুজব ছড়ানোর মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর মাধ্যমে তথা জনজীবনে দূর্ভোগ সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন রকম কার্যক্রম পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গত ৭ আগষ্ট অভিযান পরিচালনা করে ছাত্র আন্দোলন নিয়ে ফেসবুকে উস্কানি মূলক পোষ্ট ও গুজব ছড়ানোর অভিযোগে ডিএমপি ঢাকার ধানমন্ডি থানাধীন আবহানী মাঠের পশ্চিম পাশে আবাহানী মাঠে প্রধান গেইট সংলগ্ন বট গাছের নিচে ফুটপাতের উপর হতে মোঃ আক্তারুজ্জামান টনি (২২),  মোঃ আসাদুল্লাহ আল গালিব (২২), মোঃ মুনইম সরকার (২৩) কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানায়, তারা বাংলাদেশ ছাত্র শিবিরের সদস্য। তারা তাদের ব্যবহৃত ব্যক্তিগত মোবাইলে ইন্টারনেট ব্যবহার করে ফেসবুকের আইডি হতে ছাত্র আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত ও দীর্ঘায়িত করে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে বিভিন্ন রকম স্ট্যাটাস দিয়ে আসছে।

তারা আরও স্বীকার করে যে, গত ২৯ জুলাই তারিখে শহিদ রমিজউদ্দিন স্কুল এন্ড কলেজে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর উদ্দেশ্যমূলক ভাবে আন্দোলনরত শিক্ষার্থীদের সহিত সংহতি প্রকাশ করে ফেসবুকে বিভিন্ন ধরনের মিথ্যা, বানোয়াট ছবি, গুজব সংবাদ, বানোয়াট ভিডিও ভাইরাল, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভিন্ন খাতে নেওয়ার জন্য বিভ্রান্তমূলক স্ট্যাটাস প্রকাশ করে আসছে।

‘নিরাপদ সড়ক চাই’ এর পরিপ্রেক্ষিতে ছাত্রদের দাবীসমূহ মেনে নিলেও উক্ত আসামীরা তাদের সহযোগী অন্যান্য সদস্যরা মিলে অন্যায়ভাবে বিক্ষোভ কর্মসূচী পরিচালনা এবং রাস্তায় সাধারন মানুষের উপর হামলা করার উদ্দেশ্যে অপতৎপরতা করে আসছে। ধৃত আসামীদের’কে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com