সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

ফের সংক্রমণ-মৃত্যু কমল ভারতে

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৯ বার পড়া হয়েছে

দ্বিতীয় দিনের মতো ভারতে সংক্রমণ ও মৃত্যু কমায় কিছুটা স্বস্তি মিলেছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় কমতে দেখা গেছে। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ১৫৪ জন। একই সময়ে করোনায় ৭২৪ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ৫ জুলাই দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৭২৩।

একদিন আগেই দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪১ হাজার ৫০৬ জনের। একই সময়ে করোনা কেড়ে নিয়েছে আরও ৮৯৫ জনের প্রাণ। তার আগের দিন করোনা শনাক্ত হয়েছে ৪২ হাজার ৭৬৬ জনের এবং মৃত্যু হয়েছে ১ হাজার ২০৬ জনের। অর্থাৎ আগের দু’দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় সংক্রমণ এবং মৃত্যু দুই-ই কমেছে।

তবে গত ২৪ ঘণ্টায় তুলনামূলক কম সংখ্যক মানুষকে টিকা দেয়া হয়েছে। একদিনে দেশে ১২ লাখ ৩৫ হাজার ২৮৭ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ৩৭ কোটি ৭৩ লাখ ৫২ হাজার ৫০১ জন টিকা পেয়েছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, ১২ জুলাই সোমবার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮ লাখ ৭৪ হাজার ৩৭৬। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৮ হাজার ৭৬৪ জনের। দেশে মোট কোভিড সংক্রমণের হার কমে হয়েছে ৭.১৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার অবশ্য সামান্য বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমণের হার ২.৫৯ শতাংশ।

আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার সংখ্যা সামান্য বেশি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৯ হাজার ৬৪৯ জন। এখন পর্যন্ত মোট ৩ কোটি ১৪ হাজার ৭১৩ জন সুস্থ হয়ে উঠেছেন।

অর্থাৎ দেশে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা কমেছে। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৪ লাখ ৫০ হাজার ৮৯৯। গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৪ লাখ ৩২ হাজার ৩৪৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৮১৩ জনের।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com