বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ০৪:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
ইন্দোনেশিয়ার গণমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদা জিয়ার কারাজীবন ‘যারা দলের সিদ্ধান্তের বাইরে শপথ নেয়, তারা জাতীয়তাবাদী আদর্শের নয়’ আনিস খাদেম হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড শ্রীলঙ্কায় ড্রোন নিষিদ্ধ সুপ্রভাতের মালিক, কন্ডাকটর হেলপারের বিরুদ্ধে চার্জশিট শ্রীলঙ্কার মতো বাংলাদেশেও জঙ্গি হামলার চেষ্টা চলছে ছেঁড়া তার জুড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু স্টার সিনেপ্লেক্সে সিনেমার অগ্রিম টিকেট কিনতে মানুষের ঢল ড. কামালের ব্যাংক হিসাব তলব কলেরা হাসপাতালে ধারণ ক্ষমতার তিনগুণ বেশি রোগী হয় দুর্নীতিবাজ কর্মকর্তারা থাকবে, না হয় আমি থাকব মোবাইল টাওয়ারের ক্ষতিকর দিক জানতে চেয়েছেন আদালত চীনের ‘টপ সিক্রেট’ মিসাইলের তথ্য ফাঁস জুমার খুতবায় জঙ্গিবাদের বিরুদ্ধে প্রচার করবেন:প্রধানমন্ত্রী সাত কলেজের আন্দোলন: সোমবার পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচি শ্রীলংকায় ফের বিস্ফোরণ পোলার্ডকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল শপথ নিলেন বিএনপির জাহিদুর এমপি হিসাবে শপথ নিচ্ছেন বিএনপি নেতা জাহিদ সড়ক দুর্ঘটনায় শাস্তি কমাতে সারা দেশে ধর্মঘটের ছক
মেধাবীদের বৃত্তি দিচ্ছে আইইউবিএটি

মেধাবীদের বৃত্তি দিচ্ছে আইইউবিএটি

বাংলা৭১নিউজ,ঢাকা: মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির সুযোগ দিচ্ছে রাজধানীর উত্তরায় অবস্থিত গার্ডেন ক্যাম্পাস খ্যাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি)।

স্বনামধন্য এই বিশ্ববিদ্যালয়ে আইইউবিএটির প্রতিষ্ঠাতা প্রফেসর ড. এম আলিমউল্যা মিয়ান বৃত্তির মাধ্যমে বিনাখরচে পড়ার সুযোগ পাচ্ছে শিক্ষার্থীরা।

ইতিমধ্যে সামার ২০১৯ সেমিস্টারের জন্য আইইউবিএটির এই বৃত্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

আবেদন করার নিয়ম এবং এই বৃত্তির যাবতীয় তথ্য www.iubat.edu/FMS ঠিকানায় পাওয়া যাবে।

আবেদনের শেষ তারিখ ২৫ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

এসএসসি এবং এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে ১০০% পর্যন্ত মেধা বৃত্তি চালু রয়েছে এখানে।

এছাড়াও মেয়েদের উচ্চশিক্ষায় উৎসাহিত করতে ১৫% স্পেশাল বৃত্তিসহ বিভিন্ন ক্যাটাগরিতে ৫৭ টি বৃত্তি দেওয়া হয় এখানে।

এভাবে আইইউবিএটিতে পড়াশুনা করার জন্য অধিকাংশ শিক্ষার্থী আর্থিক সহযোগিতা পাচ্ছে।

এ বিষয়ে আরও তথ্য জানতে ০১৬৮৭-১৪২ ৭৯২ এবং ০১৭০০-৫১৩ ৫৮৬ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, উত্তরা মডেল টাউন (আশুলিয়া অভিমুখী হাইওয়ে) সেক্টর ১০ এ অবস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আনা নেওয়ার জন্য ক্যাম্পাস থেকে নিজস্ব বাস চলাচল করে।

প্রতিদিন এক ঘণ্টা পর পর শাটল সার্ভিসের মাধ্যমে ক্যাম্পাসের আসে পাশের এলাকা হতে শিক্ষার্থীদের আনা-নেওয়া করে।

এছাড়া ঢাকা সিটি কর্পোরেশন, সাভার, গাজীপুর এবং নারায়ণগঞ্জ হতে প্রতিদিন সকাল ৭টায় ক্যাম্পাসের উদ্দেশ্যে বাসগুলো ছেড়ে আসে এবং সন্ধ্যা ৫.৩০ ক্যাম্পাস থেকে নির্দিষ্ট গন্তব্যে ছেড়ে যায়। এর জন্য শিক্ষার্থীদের কোনো টাকা পয়সা দিতে হয় না।

১৯৯১ সালে দেশের অন্যতম এই বেসরকারি বিশ্ববিদ্যালয়টি শুরু হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর ও আইবিএর সাবেক পরিচালক এবং শিক্ষাবিদ প্রফেসর ড.এম আলিমউল্যা মিয়ান এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।

বাংলা৭১নিউজ/এস.বি

Please Share This Post in Your Social Media


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ – ২০১৯ । জেডএস মাল্টিমিডিয়া লিমেটেড এর একটি প্রতিষ্ঠান