সোমবার, ২৭ মে ২০১৯, ০৭:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
আইনজীবী হত্যায় মসজিদের ইমাম আটক বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট শেষ দ্রুত বিচার আইনের মেয়াদ বাড়ছে আরও ৫ বছর পূজা চেরির মা অরুণা বিশ্বাস কুমিল্লায় পুলিশের গাড়িতে ডাকাতি চেষ্টা রাজধানীতে ট্রাকের ধাক্কায় অন্ত:সত্ত্বা নারী নিহত দীন মোহাম্মদ আই হসপিটালে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ফখরুলের শূন্য আসনে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা উত্তরাতেও চালু হলো চক্রাকার বাস সার্ভিস ঈদের দিনও রাজু ভাস্কর্যে অবস্থান করবে পদবঞ্চিতরা সাবেক থাই প্রধানমন্ত্রী মারা গেছেন যথাসময়ে হজে প্রেরণ : ২১৮ এজেন্সির সাক্ষাৎকার শুরু মঙ্গলবার মাদক বিক্রি ও সেবনের দায়ে আটক ৬৪ পরিকল্পিতভাবে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন নওশাবা ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা খালেদা জিয়ার আদালত স্থানান্তর বাতিল চাওয়া রিট শুনানি মঙ্গলবার জনগণের বিশ্বাসের মর্যাদা দিতে হবে : প্রধানমন্ত্রী পাঠাও চালক জিসান হত্যায় আরও একজন গ্রেফতার সাধারণ ককটেলের থেকে শক্তিশালী ছিল বিস্ফোরণটি : ডিএমপি কমিশনার বাংলাদেশের বিপক্ষে পিচ নিয়ে ‘টেনশনে’ ভারত
স্ট্রোকের বৈজ্ঞানিক সাফল্যের ইনজেকশন এখন ইমপালস হাসপাতালে

স্ট্রোকের বৈজ্ঞানিক সাফল্যের ইনজেকশন এখন ইমপালস হাসপাতালে

bty

বাংলা৭১নিউজ, ঢাকা: স্ট্রোক রোগের চিাকৎসা দেয়া এখন বাংলাদেশের ইমপালস হাসপাতালেই সম্ভব। দ্রুততম সময়ের মধ্যে রোগীকে হাসপাতালে নিয়ে আসতে পারলে তার সঠিক চিকিৎসা দেওয়া সহজসাধ্য।

ঢাকার তেজগাঁও শিল্প এলাকায়  অবস্থিত ইমপাল্স হাসপাতালে’র উদ্যোগে আজ মঙ্গলবার (৮মে) সন্ধ্যায় ডাক্তার এবং নার্সদের নিয়ে হাসপাতালের সেমিনার হলে“হ্যান্ডসঅন ট্রেইনিং ইন একিউট স্ট্রোকম্যানেজমেন্ট শীর্ষক”একটি সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইমপাল্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডাঃ জাহীর আল-আমিন।

সেমিনারে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন স্ট্রোকইউনিটের প্রধান ডাঃ মোঃ শহীদুল্লাহ সবুজ। সেমিনারে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডাঃ মোঃ আফতাব হালিম ও ডাঃ সুবাস কান্তি দে।

সেমিনারে বক্তারা বলেন, স্ট্রোক রোগের চিাকৎসা দেয়া এখন বাংলাদেশের ইমপালস হাসপাতালেই সম্ভব। দ্রুততম সময়ের মধ্যে রোগীকে হাসপাতালে নিয়ে আসতে পারলে তার সঠিক চিকিৎসা দেওয়া সহজসাধ্য। এই রোগের চিকিৎসার সর্বশেষ বৈজ্ঞানিক সাফল্যের ইনজেকশন Alteplase (Actylase) এখন ইমপাল্স হাসপাতালে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় পরিচ্ছন্ন ও মনোরম পরিবেশে ১৬ তালা এই হাসপাতালটি গড়ে তোলা হয়েছে। চিকিৎসার আধুনিক সকল সুবিধা সম্বলিত এই হাসপাতালটি একটি পূর্নাঙ্গ হাসপাতাল। চিকিৎসার অত্যাধুনিক যন্ত্রপাতি ছাড়াও এই হাসপাতালটিতে সার্বক্ষনিকভাবে রোগীদের সেবায় রয়েছেন একদল বিশেষজ্ঞ ডাক্তার।

ইমপালস্ হাসপাতালে যাওয়ার ঠিকানা হচ্ছে-৩০৪/ই, তেজগাঁও, শিল্প এলাকা, ঢাকা-১২০৮। হট লাইন ১০৬৪৪, ফোন: ৯৮৩১০৩৪-৪৩। এ্যাপয়েন্টমেন্টের জন্য: ০১৭১৫০১৬৭২৭, ওয়েব: www.impulsehospitalbd.com

বাংলা৭১নিউজ/জেএস

Please Share This Post in Your Social Media


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ – ২০১৯ । জেডএস মাল্টিমিডিয়া লিমেটেড এর একটি প্রতিষ্ঠান