বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

জনপ্রশাসন পদক প্রদান করলেন প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ জুলাই, ২০১৬
  • ১৩২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: প্রথমবারের মতো জনপ্রশাসন পদক প্রদান করা হলো। জাতীয় ও জেলা পর্যায় মিলিয়ে মোট ৩০ জন কর্মকর্তা ও প্রতিষ্ঠানকে জনপ্রশাসন পুরস্কার-২০১৬ প্রদান করা হয়েছে।

আজ শনিবার সকালে জাতীয় ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কারপ্রাপ্তদের মধ্যে পদক ও সম্মাননা প্রদান করেন।

জাতীয় পর্যায়ে সাধারণ ক্ষেত্রে ব্যক্তিগত শ্রেণিতে বিসিএস (প্রশাসন) একাডেমির ড. রহিমা খাতুন পুরস্কার গ্রহণ করেন।

দলগত শ্রেণিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের পরিচালক (দলনেতা) মো. মোস্তাফিজুর রহমান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব জাহিদ হোসেন পনির, বিসিএস (প্রশাসন) একাডেমির সহকারী পরিচালক জি এম সরফরাজ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব তন্ময় কুমার মজুমদার ও যশোরের সহকারী প্রোগ্রামার মো. মোতাহার হোসেন পুরস্কার গ্রহণ করেন।

সাধারণ ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শ্রেণিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স ইনোভেশন ইউনিট জনপ্রশাসন পুরস্কারের জন্য নির্বাচিত হয়। অনুষ্ঠানে মহাপরিচালক আব্দুল হালিম ওই ইউনিটের পক্ষে পুরস্কার গ্রহণ করেন।

কারিগরি ক্ষেত্রে ব্যক্তিগত শ্রেণিতে সিরাজগঞ্জের চৌহালী উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাদাত হোসেন সিদ্দিকী ও দলগত শ্রেণিতে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (দলনেতা) মো. আনিছুর রহমান মিঞা, নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বেগম শাহীন আরা বেগম, সহকারী কমিশনার বেগম জয়া মারীয়া পেরেরা ও বেগম ফারহানা আফসানা চৌধুরী পুরস্কার গ্রহণ করেন।

কারিগরি ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শ্রেণিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক কবির বিন আনোয়ার পুরস্কার গ্রহণ করেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কামাল আব্দুল নাসের চৌধুরী পুরস্কার বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন।

পুরস্কার হিসেবে জাতীয় পর্যায়ে ১৮ ক্যারেট মানের এক ভরি ওজনের স্বর্ণপদক, ক্রেস্ট, সম্মাননাপত্র (সনদ) ও জনপ্রতি সর্বোচ্চ ১ লাখ টাকা এবং দলগত অবদানের ক্ষেত্রে স্বর্ণপদক, সম্মাননাপত্রে পাশাপাশি সর্বোচ্চ ৫ লাখ টাকা দেওয়া হয়। অন্যদিকে জেলা পর্যায়ে ব্যক্তিগত অবদানের ক্ষেত্রে ৫০ হাজার টাকা ও সম্মাননাপত্র এবং দলগত অবদানের জন্য সম্মননা ও সর্বোচ্চ ১ লাখ টাকা পুরস্কার হিসেবে দেওয়া হয়।

এর আগে গত বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক জাতীয় ও জেলা পর্যায়ে পদকপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।

অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, জনপ্রশাসন মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানসহ সরকারি ও বিরোধী দলের সংসদ সদস্যসহ বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com