রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ টাকা ছিনতাই বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের বিকল্প নেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি ঢাকায় গ্রেফতার প্রাণী রক্ষায় আরও মানবিক হতে হবে: প্রাণিসম্পদ উপদেষ্টা রূপালী ব্যাংকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা অনুষ্ঠিত সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন রেললাইনে উঠে গেছে তিস্তার পানি, দুর্ভোগ চরমে: লালমনিরহাট ধর্ষণ মামলায় আসামি হলেন সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ টি-টোয়েন্টিতে নতুন মুখ ২টি, ফিরলেন মিরাজ চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ

৭ রানের আক্ষেপ সাকিবের

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৮ মার্চ, ২০২৩
  • ২৮ বার পড়া হয়েছে

মাঠের বাইরে অনেক বিতর্ক হতে পারে। অনেক আলোচনা-সমালোচনা হতে পারে তাকে নিয়ে; কিন্তু মাঠের সাকিব আল হাসান একেবারেই ভিন্ন। এখানে পারফরম্যান্সের বাইরে ভিন্ন কোনো কথা নেই সাকিবের কাছে। দুবাইতে জুয়েলারি শপ কেলেঙ্কারিতে না চাইলেও জড়িয়ে পড়েছে সাকিবের নাম। সেই কেলেঙ্কারির রেশ কাটেনি। এর মধ্যেই মাঠে নেমে পারফর্ম করলেন সাকিব।

আয়ারল্যান্ডের বিপক্ষে ৮১ রানে ৩ উইকেট হারানোর পর বাংলাদেশের ব্যাটিং যখন ধুঁকতে শুরু করেছিলো, তখনই হাল ধরেন সাকিব। অভিষিক্ত তৌহিদ হৃদয়কে নিয়ে দুর্দান্ত এক জুটি গড়ে তোলেন। সে সঙ্গে ক্যারিয়ারে ১০ম সেঞ্চুরির পথেও এগিয়ে যাচ্ছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

কিন্তু মাত্র ৭ রানের জন্য ১০ম সেঞ্চুরিটা হলো না সাকিবের। ৯৩ রান করেই আউট হয়ে যেতে হলো তাকে। গ্রাহাম হিউমের বলে শট খেলতে চেয়েছিলেন সাকিব। কিন্তু বল নিচের কানায় লেগে চলে যায় উইকেটক্ষকের হাতে। জোরালো কটবিহাইন্ডের আবেদন। সে আবেদনে সাড়া দিলেন আম্পায়ার।

৮৯ বলে ৯ বাউন্ডারিতে ৯৩ রান করে ফিরে গেলেন সাকিব। তার আগেই অবশ্য দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সাত হাজার রানের মাইলফলক পূরণ করেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৩৩ রান। তৌহিদ হৃদয় ৬৪ এবং মুশফিক ৯ রানে অপরাজিত আছেন।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। বাংলাদেশকে জানিয়েছেন ব্যাটিংয়ের আমন্ত্রণ।

শুরুটা ভালো হয়নি টাইগারদের। তামিম ইকবালের ব্যাট থেকে বড় ইনিংস আসছে না অনেকদিন। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচে ফিফটির দেখা পাননি। দ্রুত আউট হয়ে গেলেন আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও।

ইনিংসের তৃতীয় ওভারে আইরিশ পেসার মার্ক অ্যাডায়ারের বল শরীরের বাইরে খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন তামিম। বাংলাদেশ অধিনায়ক করেন মাত্র ৩।

সঙ্গী হারালেও বেশ আত্মবিশ্বাসের সঙ্গে এগোচ্ছিলেন লিটন। কিন্তু সেট হয়ে ইনিংস বড় করতে পারেননি তিনি। কুর্তিস ক্যাম্ফারের বলে স্টারলিংকে ক্যাচ দিয়েছেন লিটন। ৩১ বলে ২ চার আর ১ ছক্কায় তিনি করেন ২৬ রান।

নাজমুল হোসেন শান্ত এখন ধারাবাহিকতার প্রতীক বনে গেছেন। নিয়মিতই তার ব্যাট থেকে রান আসছে। কিন্তু সেট হয়ে দৃষ্টিকটুভাবে উইকেট বিলিয়ে দেওয়ার অভ্যাসটা এখনও যেন রয়েই গেছে বাঁহাতি এই ব্যাটারের।

আজ আয়ারল্যান্ডের বিপক্ষে ভালো খেলছিলেন। দুটো ছোট জুটিও গড়েন। কিন্তু ভালো খেলতে খেলতে হঠাৎ দৃষ্টিকটুভাবে আউট হয়ে গেলেন। অফস্পিনার ম্যাকব্রিনের বলটি ব্যাট প্যাডের মাঝে অনেকটা জায়গা পেয়ে ভেঙে দিলো স্টাম্প। ৩৪ বলে ১ বাউন্ডারিতে ২৫ করে ফিরলেন শান্ত।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com