শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

৭ দফা দাবি নিয়ে কলেজ শিক্ষার্থীদের কমিটি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১ আগস্ট, ২০১৮
  • ৫৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা:রাজধানীতে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনায় বিচার চেয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা একটি কমিটি গঠন করেছে। কমিটির নাম ‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধ ছাত্র আন্দোলন’।

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী শেখ শাফীকে এই কমিটির মুখপাত্র করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীরা তাদের সাত দফা দাবির কথা জানায়।

দাবিগুলো হলো : শিক্ষার্থী হত্যার বিচার, ছাত্রদের অর্ধেক ভাড়া সর্বত্র কার্যকর, এক জীবনের আয়ের দ্বিগুণ ক্ষতিপূরণ, আন্দোলনে আটক হওয়া শিক্ষার্থীদের মুক্তি, সড়কসংলগ্ন সব শিক্ষা প্রতিষ্ঠানে ফুটওভার ব্রিজ তৈরি, নৌপরিবহনমন্ত্রীর পদত্যাগ, লাইসেন্সবিহীন চালক ও ফিটনেসবিহীন গাড়ি নিষিদ্ধ করা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীকে জাবালে নূর পরিবহনের একটি বাস চাপা দেওয়ার ঘটনায় ও এর পরিপ্রেক্ষিতে নৌপরিবহনমন্ত্রীর কাণ্ডজ্ঞানহীন ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ঢাকার অধিকাংশ কলেজের শিক্ষার্থীরা রাজপথে অবস্থান নিয়েছে। শান্তিপূর্ণ অবস্থানে পুলিশি বাধায় পরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে। সেখান থেকে পুলিশ তিন ছাত্রকে গ্রেপ্তার করে নিয়ে যায়।’

এ ছাড়া বিজ্ঞপ্তিতে আগামীকাল বেলা ১১টায় সায়েন্স ল্যাবে এক সংবাদ সম্মেলনের কথা জানানো হয়। তারা জানায়, সংবাদ সম্মেলনের মাধ্যমে আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার এয়ারপোর্ট রোডে বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরো চারজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম।

ঘটনার পরে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা বাসে আগুন ধরিয়ে দেয় এবং শতাধিক বাস ভাঙচুর করে। এরপর গত তিন দিন ধরেই টানা অবরোধ করে চলেছে কলেজটির শিক্ষার্থীরা। এ ছাড়া এই বিচারের দাবিতে অবরোধ কর্মসূচিতে যোগ দিয়েছে অন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com