রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য

৭ খুন মামলার রায়ের অপেক্ষা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ জানুয়ারী, ২০১৭
  • ৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা : নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর সাত খুনের মামলার রায় ঘোষণা করা হবে আজ। এ রায়ের মাধ্যমে অপেক্ষার শেষ হবে নিহতদের পরিবারসহ দেশবাসীর। সবার প্রত্যাশা আসামিদের সর্বোচ্চ সাজা দেবেন আদালত।

আজ এ মামলার রায় ঘোষণা করবেন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন।

র‌্যাবের ঊর্ধ্বতন সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনকে আসামি করে গত বছরের ফেব্রুয়ারি মাসে বিচার শুরু হয়। এর আগে লোমহর্ষক সাত খুনের ঘটনায় নিহত দু’জনের পরিবারের পক্ষ থেকে দুটি আলাদা মামলা হয়েছিল ২০১৪ সালে। দুই মামলার বিচার চলে একসঙ্গে। বিচারক গত ৩০ নভেম্বর চূড়ান্ত যুক্তিতর্ক শুনে সোমবার রায় ঘোষণার দিন ধার্য করেন।

নিহতদের স্বজনরা বলেছেন, এই নৃশংস হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে এমন ঘটনা আরও ঘটতে পারে। তারা বলেন, খুনিরা শুধু সাতজন মানুষকে হত্যা করেনি, একই সঙ্গে তারা সাতটি পরিবারের ৭০ সদস্যকেও হত্যা করেছে। সেজন্য খুনের শিকার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, অ্যাডভোকেট চন্দন কুমার সরকার, তাজুল ইসলাম, মনিরুজ্জামান স্বপন, সিরাজুল ইসলাম, জাহাঙ্গীর ও ইব্রাহিমের পরিবার খুনিদের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড প্রত্যাশা করেন।

তিন বছর আগে সংঘটিত চাঞ্চল্যকর সাত খুনের মামলার রায় কেন্দ্র করে নারায়ণগঞ্জে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশেষ করে জেলা জজকোর্টে বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে। আদালতের বাইরে পুলিশের টহল বৃদ্ধি করা হয়েছে।

রোববার থেকেই জেলা আদালত চত্বর ও আশপাশের এলাকায় এবং শহরের বিভিন্ন প্রবেশমুখে যানবাহনে তল্লাশি শুরু করেছে আইনশৃংখলা বাহিনী।

মামলার আসামিদের কারাগার থেকে আদালতে আনা-নেয়ার পথকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মঈনুল হক।

তিনি বলেন, ৭ খুনের অপহরণস্থল ও নিহতদের বাড়ি সিদ্ধিরগঞ্জ এলাকা তথা লিংক রোডের পাশে। তাই এসব এলাকায় যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে পুরো পথে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি আদালত চত্বরকেও নিরাপদ রাখতে সাদা পোশাকের পুলিশ দায়িত্ব পালন করবে এবং অন্যান্য আইনশৃংখলা বাহিনীও আমাদের সহায়তা করবে।

রায় উপলক্ষে ৭ খুনের শিকার পরিবারগুলোর সঙ্গে শত শত সাধারণ মানুষ আজ আদালত চত্বর ও লিংক রোডে অবস্থান নিতে পারেন। পাশাপাশি মামলার অন্যতম প্রধান আসামি সাবেক কাউন্সিলর নূর হোসেনের সমর্থকরাও পাল্টা শোডাউনের প্রস্তুতি নিয়েছে বলে জানা গেছে। নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের সমর্থকদের রাস্তায় অবস্থান না নেয়ার জন্য নূর হোসেনের লোকজন চাপ দিচ্ছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, ২০১৪ সালের ২৭ এপ্রিল দুপুরে খুনের শিকার সাতজনকে অপহরণ করা হয়। ওই রাতেই তাদের হত্যা করে লাশের সঙ্গে ইটের বস্তা বেঁধে নদীতে ফেলে দেয়া হয়। এর পরদিন ২৮ এপ্রিল নিখোঁজ নাসিক কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি প্রথম মামলা করেন। ৩০ এপ্রিল বিকালে শীতলক্ষ্যা নদী থেকে প্রথমে ৬ জনের লাশ উদ্ধার করা হয়। পহেলা মে সকালে আরও একজনের লাশ উদ্ধার করা হয়। ৮ মে নিহত আইনজীবী চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল দ্বিতীয় মামলা করেন। এ ঘটনার সঙ্গে সম্পৃক্ততার দায়ে ১৭ এবং ১৮ মে তিন র‌্যাব কর্মকর্তা লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন এবং লে. কমান্ডার এমএম রানাকে গ্রেফতার করা হয়। ৫ জুন এমএম রানা, ৬ জুন আরিফ হোসেন এবং ১৮ জুন তারেক সাঈদ মোহাম্মদ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দি দেন।

২০১৫ সালের ৮ এপ্রিল পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে। ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে চার্জ গঠনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হয়। এতে ৩৫ জনকে আসামি করা হয়। এদের মধ্যে গ্রেফতার হয়েছে ২৩ জন। বাকি ১২ জন পলাতক।

গ্রেফতারকৃত আসামিদের মধ্যে ২১ জন ম্যাজিস্ট্রেট কোর্টে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মামলায় সাক্ষী করা হয়েছে ১২৭ জনকে। ১০৬ জন আদালতে সাক্ষ্য দেন। এদের মধ্যে ২০ জন সাক্ষী ১৬৪ ধারায় জবানবন্দি দেন। আজ মামলার রায় ঘোষণা হবে।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com