শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

৭২ ঘণ্টার মধ্যে সাংবাদিক শিমুল হত্যাকারীকে গ্রেফতারের দাবি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সিরাজগঞ্জের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার ঘটনায় জেলার শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরুকে ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। তা না হলে দেশের সব সাংবাদিক সংগঠন ঐক্যবদ্ধভাবে একটি সুনির্দিষ্ট রূপরেখা তৈরি করে কঠোর আন্দোলন গড়ে তুলবে বলে হুঁশিয়ারি দেন তারা।

জাতীয় প্রেসক্লাবের সামনে রোববার সকালে ঢাকাস্থ সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির উদ্যোগে সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে বক্তারা এ দাবি জানান।

এসময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, আজকে মুক্ত স্বাধীন গণমাধ্যম নেই, সাংবাদিকরা প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছেন। স্বরাষ্ট্রমন্ত্রী আপনাকে বলতে চাই পুলিশ যখন প্রকাশ্যে সাংবাদিক নির্যাতন করে তখন আপনি বলেন ধাক্কাধাক্কি হয়েছে। এমন কথা আপনার মুখে শোভা পায় না।

সাংবাদিকদের ওপর হত্যা ও নির্যাতনের বিচার দাবি করে তিনি আরও বলেন, গুলিতে নিহত সমকাল পত্রিকার সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের হত্যাকারীকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতার না করা হলে দেশের সব সাংবাদিক সংগঠন মিলে একটি সুনির্দিষ্ট রূপরেখা তৈরি করে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, শাহবাগে সাংবাদিকদের ওপর নির্যাতন করা হলো, রাজনৈতিক দলের অভ্যন্তরীণ কোন্দলে সিরাজগঞ্জের শাহজাদপুরে সমকালের সাংবাদিককে প্রাণ দিতে হলো। আমরা এসব ঘটনায় পুলিশের লোক দেখানো তদন্ত চাই না।

জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান বলেন, অবিলম্বে শিমুল হত্যাকারীকে গ্রেফতার করে বিচারের মুখামুখি করতে হবে। অতীতের সব সাংবাদিক হত্যার বিচার করতে হবে। কোনো গণতান্ত্রিক সরকারের আমলে সাংবাদিক নির্যাতন গ্রহণযোগ্য নয়।

ডিআরইউয়ের সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী বলেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার আমরা এখনো পাইনি। কিছুদিন ধরে সাংবাদিকদের ওপর নির্যাতনের মাত্রা বেড়ে গেছে। এ অবস্থায় সাংবাদিক সমাজ নীরব থাকতে পারে না। তাই সব সাংবাদিকের ওপর নির্যাতন ও হত্যাকারীদের দ্রুত শাস্তির দাবি করছি।

আয়োজক সংগঠনের সভাপতি শামসুল আলম সেতুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাওসার আজমের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন বিএফইউজের সাবেক কোষাধ্যক্ষ ও রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি খায়রুজ্জামান কামাল, ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির (সিসাস) সহ-সভাপতি সুমন মুস্তাফিজ, যুগ্ম সম্পাদক এমএ মান্নান, অর্থ সম্পাদক মোস্তফা জাহাঙ্গীর আলম, সাংবাদিক নেতা খন্দকার গোলাম আজাদ, সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির কার্যনির্বাহী সদস্য আবু আলী, মাসুম বিল্লাহ, ওমর আজম, রফিকুল ইসলাম রনি প্রমুখ।

উল্লেখ্য, শাহজাদপুর পৌর মেয়রের ব্যক্তিগত শটগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের মৃত্যু হয়। শুক্রবার দুপুরে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেয়ার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় তার মৃত্যু হয়।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com