শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন গুলশানে দুইজনকে গলাকেটে হত্যা আজ মধ্যরাতে ইন্টারনেট সেবা ৪ ঘণ্টা বিঘ্নিত হতে পারে বেঁচে আছেন হিজবুল্লাহ প্রধান দেড় ঘণ্টা অপেক্ষা করে হোটেলে ফিরেছেন শান্তরা ইসির ৩৫ কর্মকর্তাকে বদলি-পদায়ন নেতানিয়াহু মঞ্চে ওঠার সঙ্গে সঙ্গেই খালি জাতিসংঘের অধিবেশন কক্ষ জাতিসংঘে ড. ইউনূসের ভাষণ, যা বললেন ডুজারিক ভারত নিয়ে আলাদা করে কিছু বলতে চাই না: জামায়াত আমির ‘পানি বেড়ে তলিয়ে গেছে রাস্তাঘাট, অনেক কষ্টে আছি’ সাইবার মামলায় গ্রেফতার না করতে বলা হয়েছে: নাহিদ জান্তা সরকারের সংলাপের প্রস্তাব প্রত্যাখ্যান বিদ্রোহীদের বাসায় গ্যাস লিকেজ থেকে আগুন, শিশুসহ বাবা-মা দগ্ধ কী কারণে অভিনেত্রী উর্মিলার ৮ বছরের সংসার ভাঙছে?

৬ টুর্নামেন্টে গোল করার রেকর্ড গড়লেন শাকিরি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪
  • ৪১ বার পড়া হয়েছে

সুইজারল্যান্ডের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার বলা হয় জেরদান শাকিরিকে। এক সময় জার্মান বুন্দেসলিগার ক্লাব বায়ার্ন মিউনিখ ও ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলের মতো ক্লাবে খেলতেন তিনি। বর্তমানে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে (এমএলএস)। কিন্তু খেলার ধার এতটুকু কমেনি এই সুইডিশ তারকার।

শাকিরির করা একমাত্র গোলেই স্কটল্যান্ডের বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করে ইউরোর শেষ ষোলোতে নিজেদের জায়গা প্রায় নিশ্চিত করে ফেলেছে সুইসরা। এই গোলের মাধ্যমে অনন্য এক রেকর্ডেরও মালিক হলেন তিনি।

স্কটল্যান্ডের বিপক্ষে এটি ছিল জাতীয় দলের হয়ে শাকিরির ৩২তম গোল। প্রথম এমএলএস ফুটবলার হিসেবে ইউরোতে গোল করার অনন্য নজির স্থাপন করেন তিনি।

এর থেকেও বড় কীর্তি গড়েছেন শাকিরি। এমএলএসে শিকাগো ফায়ারের হয়ে খেলা এই ফুটবলার তিনটি ইউরোতে এবং তিনটি বিশ্বকাপে গোল করা একমাত্র খেলোয়াড় হিসেবে রেকর্ড বইয়ে নাম লেখান।

২০১৬, ২০২০ ও ২০২৪ ইউরোতে গোল করেন শাকিরি। তাছাড়া ২০১৪, ২০১৮ ও ২০২২ ফিফা ফুটবল বিশ্বকাপেও গোল করেছেন শাকিরি। একমাত্র ফুটবলার হিসেবে এমন কীর্তি গড়ে বেশ উচ্ছসিত সুইস তারকা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com