শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

৬ গ্রাম লকডাউন করলেন এলাকাবাসী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(ঠাকুরগাঁও)প্রতিনিধি: জেলাবাসীর স্বাস্থ্যের কথা বিবেচনা করে নিজ উদ্যোগে ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ৬টি গ্রামের প্রবেশ পথে বাঁশের বেড়া ও লাল পতাকা ঝুলিয়ে দিয়ে লকডাউন করেছেন স্থানীয় এলাকাবাসী। বুধবার (৮ এপ্রিল) দুপুরে ওই ইউনিয়নের ৬টি গ্রামের সকল সংযোগ সড়ক বাঁশ দিয়ে বন্ধ করে এলাকাবাসী লকডাউন করেন বলে জানান সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

গ্রামগুলো হলো, আদর্শ-কোলনী, রসুলপুর, বাঙালিপাড়া, বিহারীপাড়া, গুচ্ছগ্রাম ও বাহাদুরপাড়া।

স্থানীয়রা জানান, দেশে ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তাই আমরা নিজেদের রক্ষার স্বার্থে ৬টি গ্রামের বাসিন্দারা মিলে লকডাউন করে দিয়েছি। ফলে এসব গ্রামে বাইরে থেকে কেউ প্রবেশ করতে পারছে না। আর এখানকার বাসিন্দারাও একান্ত প্রয়োজন ছাড়া গ্রামের বাইরে যাচ্ছেন না।

স্থানীয় বাসিন্দা নূর আলম জানান, আমরা নিজ উদ্যোগে ৬টি গ্রামের প্রবেশ পথ ও বের হওয়ার পথে বাঁশের বেড়া ও লাল পতাকা দিয়ে লকডাউন করে দিয়েছি। সেইসঙ্গে আমরা গ্রামে কোনো যানবাহন বা মানুষ প্রবেশ করার সময় জীবাণুনাশক স্প্রে দিচ্ছি এবং প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থাও রেখেছি।

এ বিষয়ে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, গ্রামবাসী নিজেদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচাতে যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়। এভাবেই প্রত্যেকটি গ্রামের মানুষ সচেতন হলে করোনাভাইরাস সংক্রমণ ঠেকানো সম্ভব।

বাংলা৭১নিউজ/এমআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com