শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

৫৯ শিশু-কিশোর পেল ইসলামী সাংস্কৃতিক পুরস্কার

রাজশাহী প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৮ মে, ২০২২
  • ১২৯ বার পড়া হয়েছে

ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের আয়োজনে জেলা পর্যায়ে ৫৯ জন শিশু-কিশোর পেল ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা পুরস্কার। 

শনিবার বেলা ১২টায় ইসলামী ফাউন্ডেশন মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক।

উল্লেখ্য, সাংস্কৃতিক প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে আজান, হামদ-নাত, কেরাত, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি ও রচনা বিষয়ে তিনজন করে বিজয়ীদের নিয়ে জেলা পর্যায়ে ইসলামী জ্ঞানসহ মোট সাতটি বিষয়ের উপর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও অংশগ্রহণকারীদের মধ্য থেকে প্রতিটি বিষয়ে তিনজন করে মোট ৫৯ জন বিজয়ীর মাঝে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক বলেন, সাংস্কৃতিক প্রতিযোগিতার ফলে কোমলমতি শিশু-কিশোরা কোরআন, হাদীস ও ইসলামিক সাংস্কৃতিক চর্চার প্রতি অনুরাগী হবে। এর ফলে শিশু-কিশোরদের জ্ঞান বিকশিত হবে। এছাড়াও ইসলামের সুমহান আদর্শ ও সংস্কৃতি প্রচার ও প্রকাশে সক্রিয় ভূমিকা পালন করবে।

উপস্থিত শিশু-কিশোরদের উদ্দেশে তিনি আরও বলেন, মানব কল্যাণে ইসলাম ধর্মকে ব্যবহার করার লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। প্রধানমন্ত্রীর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে ভবিষ্যৎ প্রজন্মকে অসাম্প্রদায়িক চেতনায় ইসলামী আদর্শকে বুকে ধারণ করে সংস্কৃতি চর্চা করতে হবে।

সংস্কৃতি চর্চা মানুষের মনকে পরিশীলিত করে, ধর্মে প্রতি অনুরাগ বাড়ায়। ইসলামী সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে মানবজাতির মধ্যে ইসলামের বাণী ছড়িয়ে দিতে হবে। নিজেদের ইসলামী কর্মকাণ্ডে বেশি করে যুক্ত করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মুহাম্মদ জালাল উদ্দিন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com