বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’ বাংলাদেশ পুলিশের সংস্কারে সহযোগিতা করবে ইতালি জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সীমান্ত খোকনের জানাজা অনুষ্ঠিত জাতিসংঘের মহাসচিবের ওপর নিষেধাজ্ঞা আরোপ ইসরায়েলের ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০ তেলের দাম এক লাফে বাড়ল ৪ শতাংশ ঘনঘন বিদেশ সফর: পাউবো’র শ্যামল কী ‘র’ এর এজেন্ট! মুখোমুখি লড়াইয়ে পিছু হঠতে বাধ্য হয়েছে ইসরায়েলি বাহিনী: হিজবুল্লাহ নজরুল ইসলাম মজুমদার সাত দিনের রিমান্ডে পোশাককর্মী রুবেল হত্যা: সালাম মুর্শেদী দুইদিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকারের মেয়াদ ২ বছর বা তারও কম চান ৫৩ শতাংশ ভোটার হাসপাতা‌লে ভ‌র্তি বি. চৌধুরী বাংলাদেশে কারখানা তৈরি করে মাছ রপ্তানি করতে চায় চীন নড়াইলের ৩০ পরিবারের ঘরবাড়ি নদীগর্ভে বিলীন বাল্কহেডের ধাক্কায় নির্মাণাধীন সেতু ভেঙে নদীতে ‘রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে সেবকের পরিচয় দেবে জামায়াত’ গণত্রাণের ৮ কোটি টাকা যাচ্ছে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে আবদুস সোবহান গোলাপ-এস কে সুরসহ ৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা শেয়ার কারসাজির ‘মাস্টার’ হিরুর পরিবারের ব্যাংক হিসাব তলব চাঁদপুরে বালু উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষ: একজন গুলিবিদ্ধ

৫৩ ঘণ্টা পর সড়ক ছাড়ল শ্রমিকরা, আশুলিয়ায় যান চলাচল শুরু

সাভার (ঢাকা) প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ২ অক্টোবর, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

বকেয়া বেতনের দাবিতে সাভারের আশুলিয়ায় টানা ৫৩ ঘণ্টা অবরোধের পর সেনাবাহিনীর আশ্বাসে সড়ক ছাড়লেন  বার্ডস গ্রুপের শ্রমিকেরা। বুধবার (২ অক্টোবর) দুপুর ১টার দিকে শ্রমিকরা সড়ক ছেড়ে যায়। এরপর থেকে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে।

শ্রমিকদের অভিযোগ, বার্ডস গ্রুপের চারটি কারখানা শ্রমিকদের পাওনাদি পরিশোধ না করে বন্ধের ঘোষণা দেয়। সর্বশেষ গত ৩০ সেপ্টেম্বর পাওনাদি পরিশোধের কথা থাকলেও শোধ না করায় শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন।

বার্ডস গ্রুপের চারটি কারখানা হলো- বার্ডস আর এন আর ফ্যাশন্স লিমিটেড, বার্ডস গার্মেন্টস, বার্ডস ফেডরেক্স, বার্ডস এ অ্যান্ড জেড লিমিটেড। এগুলো বাইপাইল বুড়ির বাজার এলাকায় অবস্থিত। 

জানা গেছে, সোমবার (৩০ সেপ্টেম্বর) শ্রমিকদের পাওনাদি পরিশোধের কথা ছিল। কিন্তু শ্রমিকরা সকালে কারখানার সামনে এসে দেখেন, কারখানা ফটকে পাওনাদি পরিশোধের সময়সীমা তিন মাস বৃদ্ধি সংক্রান্ত নোটিশ লাগিয়ে রেখেছে মালিকপক্ষ।

রোববার (২৯ সেপ্টেম্বর) এ নোটিশ জারি করে বার্ডস গ্রুপ। পাওনাদি পরিশোধ না করে বন্ধের ঘোষণা দেওয়ার পর এসব কারখানার প্রায় ২ হাজার বিক্ষুব্ধ শ্রমিক সোমবার সকাল ৮টার দিকে বুড়ির বাজার এলাকায় নবীনগর-চন্দ্রা সড়কে অবরোধ করে বিক্ষোভ শুরু করে। 

বিক্ষোভের জেরে এ অঞ্চলের নবীনগর-চন্দ্রা, বাইপাইল-আশুলিয়া-আবদুল্লাহপুর ও ঢাকা-আরিচা মহাসড়কে তৈরি হয় তীব্র যানজট। দুর্ভোগে পড়েন শিল্পাঞ্চলের লাখো মানুষ। এতে দূরপাল্লার বাস, পণ্যবাহী ট্রাকসহ অসংখ্য যানবাহন আটকে পড়ে মহাসড়কটির প্রায় কয়েক কিলোমিটার এলাকাজুড়ে। এর প্রভাবে আশপাশের ঢাকা-আরিচা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কেও যানজট সৃষ্টি হয়ে ভোগান্তিতে পড়েন মানুষ। 

টানা ৫৩ ঘণ্টা অবরোধ চলাকালে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী তাদের সঙ্গে বারবার কথা বলেও কোনো লাভ হয়নি। পরে বুধবার দুপুরের দিকে সেনাবাহিনী এসে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন। এতে বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। 

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, বার্ডস গ্রুপের শ্রমিকরা সড়ক ছেড়ে গেছেন। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com