সোমবার, ২০ মে ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ী নিহত বিশ্ব মেট্রোলজি দিবস আজ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হজ পালন করতে সৌদি পৌঁছেছেন ৩০৮১০ জন দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ অটোরিকশা চালকদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

৫১৬ কোটি টাকায় বিক্রি হলো গোলাপি হীরা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৮ অক্টোবর, ২০২২
  • ৪৫ বার পড়া হয়েছে

হংকংয়ে অনুষ্ঠিত নিলামে বিশ্বরেকর্ড গড়া দামে বিক্রি হলো বিরল গোলাপি রঙের একটি হীরা। এদিন ১১ দশমিক ১৫ ক্যারেটের হীরাটির দাম উঠেছে ৪ কোটি ৯৯ লাখ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৫১৬ কোটি টাকার বেশি। খবর এপির।

শুক্রবার (৭ অক্টোবর) এ নিলাম পরিচালনা করে সোথবি’স হংকং। প্রাথমিকভাবে উইলিয়ামসন পিংক স্টার নামের হীরাটি ২ কোটি ১০ লাখ ডলারে বিক্রি হবে বলে ধারণা করা হয়েছিল। কিন্তু শেষপর্যন্ত ক্যারেটপ্রতি সর্বোচ্চ দামের রেকর্ড গড়ে বিক্রি হয় সেটি।

এই হীরার নামকরণ হয়েছে দুটি ঐতিহাসিক হীরার নামে। প্রথমটি হলো ২৩ দশমিক ৬০ ক্যারেটের উইলিয়ামসন হীরা। এটি ১৯৪৭ সালে প্রয়াত ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথকে তার বিয়ের সময় উপহার দেওয়া হয়েছিল।

দ্বিতীয়টি ৫৯ দশমিক ৬০ ক্যারেটের পিংক স্টার হীরা। ২০১৭ সালে নিলামে রেকর্ড ৭ কোটি ১২ লাখ ডলারে বিক্রি হয়েছিল এটি।

jagonews24

গোলাপি রঙের হীরা খুবই বিরল এবং রঙিন হীরাগুলোর মধ্যে সবচেয়ে দামী। আর উইলিয়ামসন পিংক স্টার হলো নিলামে ওঠা দ্বিতীয় বৃহত্তম গোলাপি হীরা।

সেভেনটি সেভেন ডায়মন্ডসের ব্যবস্থাপনা পরিচালক টোবিয়াস করমিন্ড বলেন, আপনি যখন রানি এলিজাবেথের সঙ্গে একটি লোভনীয় যোগসূত্র বিবেচনা করেন, সঙ্গে গোলাপি হীরার ক্রমবর্ধমান দুষ্প্রাপ্যতার কারণে এর ক্রমবর্ধমান দাম এবং একটি অস্থিতিশীল বিশ্ব অর্থনীতির পটভূমিতে এই হীরাটি সঠিক ব্যক্তির কাছে অপ্রতিরোধ্য প্রস্তাব হিসেবে প্রমাণিত হতে পারে।

তিনি বলেন, বিশ্বমানের হীরার মতো কঠিন সম্পদগুলোর ভালো পারফরম্যান্সের ইতিহাস রয়েছে। বিশ্বের কিছু উচ্চমানের হীরার দাম গত ১০ বছরে দ্বিগুণ হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com