মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

৪৫তম বিসিএসে লিখিত পরীক্ষার তারিখ জানা যাবে বুধবার

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা কবে থেকে শুরু হবে, তা বুধবার (১০ জানুয়ারি) বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ওইদিন পিএসসির ওয়েবসাইটে পরীক্ষার বিস্তারিত সময়সূচি প্রকাশ করা হবে। সোমবার (৮ জানুয়ারি) পিএসসির কয়েকজন কর্মকর্তার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

তারা জানান, ২০ জানুয়ারির পর থেকে যে কোনো দিন লিখিত পরীক্ষা শুরু করা হতে পারে। তবে ২৩ জানুয়ারি পরীক্ষা শুরুর সম্ভাবনা বেশি।

পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন জানিয়েছেন, ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষার বিজ্ঞপ্তি যেকোনো সময় প্রকাশ করা হবে। ২০ জানুয়ারির পর যেকোনো দিন লিখিত পরীক্ষা শুরু হতে পারে। বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ সময়সূচি থাকবে।

গত ২৭ নভেম্বর থেকে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে হরতাল-অবরোধে অস্থিতিশীলতা ও নির্বাচনী তৎপরতার কারণে প্রার্থীরা পরীক্ষা পেছানোর দাবি তোলেন। তাদের দাবির মুখে পরীক্ষা স্থগিত ঘোষণা করে পিএসসি।

২০২৩ সালে ১৯ মে ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশ নেন দুই লাখ ৬৮ হাজার ১১৯ জন। ৬ জুন প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ১২ হাজার ৭৮৯ জন।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী—৪৫তম বিসিএসে দুই হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। এর মধ্যে সবচেয়ে বেশি নিয়োগ হবে চিকিৎসায়। সহকারী ও ডেন্টাল সার্জন মিলিয়ে চিকিৎসা ক্যাডারে ৫৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। এরপর সবচেয়ে বেশি নিয়োগ পাবেন শিক্ষা ক্যাডারে।

বাংলা৭১নিউজ/এসএবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com