শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

৪র্থ দফা শপথ: রাশিয়াকে আরো শক্তিশালী করবেন পুতিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৭ মে, ২০১৮
  • ১৮১ বার পড়া হয়েছে
জমকালো শপথ অনুষ্ঠান।

বাংলা৭১নিউজ, ডেস্ক: চতুর্থ দফা রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন ভ্লাদিমির পুতিন। গত মার্চ মাসে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে বিশাল ব্যবধানে বিজয়ের পর আজ (সোমবার) তিনি গ্র্যান্ড ক্রেমলিন প্যালেসে শপথ নেন।

শপথ নেয়ার সময় পুতিন রুশ সংবিধান ছুঁয়ে জনগণের সেবা, তাদের অধিকার এবং দেশের সাবভৌত্ব রক্ষার অঙ্গীকার করেন। তিনি বলেন, “আমি মনে করি রাশিয়ার জন্য সবকিছু করা, এর বর্তমান ও ভবিষ্যতের জন্য কাজ করা আমার দায়িত্ব এবং আমার জীবনের লক্ষ্য।”

সংবিধান ছুঁয়ে শপথ নিচ্ছেন পুতিন।

তিনি বলেন, “আমি আমার দায়িত্ব সচেতনভাবে অনুভব করি।” শপথ শেষে তিনি প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করার জন্য রাশিয়ার জনগণকে ধন্যবাদ জানান। তিনি বলেন, “আমরা আমাদের পিতৃভূমির মর্যাদা পুনঃপ্রতিষ্ঠা করেছি। রাষ্ট্রের প্রধান হিসেবে রাশিয়ার উন্নতি ও শক্তি অর্জনের জন্য আমি যতটা পারি তার সবই করার চেষ্টা করব। ”

রাশিয়ায় তৈরি লিমুজিন গাড়িতে করে শপথ অনুষ্ঠানে যান নিতে পুতিন। তিনি সবসময় এ গাড়িই ব্যবহার করে থাকেন, বিদেশ থেকে আমদানি করা গাড়ি ব্যবহার করেন না পুতিন।

রাশিয়ায় তৈরি লিমুজিন গাড়িতে করে শপথ অনুষ্ঠান যাচ্ছেন পুতিন।

গত মার্চ মাসে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে চুর্থবারের মতো নির্বাচিত হন। তিনি আগামী ছয় বছরের জন্য রুশ প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন। নির্বাচনে তিনি ভোট পান ৭৬ শতাংশের বেশি। প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পর পুতিন মন্ত্রসিভা গঠনের জন্য দুই সপ্তাহ সময় পাবেন।

এর মধ্যে তিনি রুশ জাতীয় সংসদের নিম্নকক্ষ দুমার কাছে কোনো এক ব্যক্তিকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের জন্য প্রস্তাব পাঠাবেন। দুমা অনুমোদন দিলে নতুন প্রধানমন্ত্রী সরকারের মন্ত্রসভা গঠনের দায়িত্ব পালন করবেন।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র: পার্সটুডে/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com