বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর যৌক্তিকতা আছে ইমিগ্রেশন পার হননি, অবৈধ পথে ভারত পালিয়েছেন আসাদুজ্জামান ঝোড়ো হাওয়ার আভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত পরিস্থিতি মনিটর করছি, আশা করছি সবাই শান্ত হবে: শ্রম সচিব ক্ষেপণাস্ত্র হামলার আগে ইসরায়েলে ভয়াবহ বন্দুক হামলা, নিহত ৮ জিবুতি উপকূলে অভিবাসনপ্রত্যাশীবাহী নৌকা ডুবে নিহত ৪৫ বিস্ফোরক মামলায় খালাস পেলেন মির্জা ফখরুলসহ বিএনপির ৮ নেতা কলেজ ছাত্রকে হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে হত্যা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারী তিন যুবলীগ নেতা গ্রেফতার ছয় সংস্কার কমিশনের রিপোর্টের পর নির্বাচনের রোডম্যাপ ইসরায়েলের বিমানঘাঁটিতে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র লেবানন থেকে দেশে ফেরার আকুতি বাংলাদেশিদের ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে তিতাসের প্রি-পেইড রিচার্জ সেবা আশুলিয়ায় সড়ক আটকে শ্রমিকদের বিক্ষোভ, যানজট অক্টোবর মাসের এলপিজির দাম নিয়ে সিদ্ধান্ত বিকেলে ইসরায়েলে হামলার পর ইরান, গাজা, লেবানন ও ইরাকে উৎসব সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ গ্রেফতার ৩ বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ

৩ রানের ব্যবধানে ২ উইকেট নেই প্রোটিয়াদের

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ১৮ বার পড়া হয়েছে

আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে আসর শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু পরের তিন ম্যাচ হেরে টাইগারদের আত্মবিশ্বাস তলানিতে গিয়ে ঠেকেছে! ঘুরে দাঁড়ানোর মিশনে বাংলাদেশের সামনে এবার উড়তে থাকা দক্ষিণ আফ্রিকা। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টস হেরে শুরুতে ফিল্ডিং করছে সাকিব আল হাসানের দল।

দক্ষিণ আফ্রিকা- ৪১/২ (৯.০ ওভার)

৩ রানেই ২উইকেট নেই প্রোটিয়াদের

তিনে নেমে সুবিধা করতে পারলেন না ফন ডার ডুসেন। মিরাজের স্টাম্পের ওপরে করা বল কিছুটা আউট সুইং করে ডুসেনের পায়ে আঘাত হানে। মিরাজের লেগ বিফোরের আবেদন ফিরিয়ে দেননি আম্পায়ার। ফলে ১ রান করেই বিদায় নিতে হয় ডুসেনকে।

প্রোটিয়া শিবিরে প্রথম আঘাত শরিফুলের 

রেজা হেন্ড্রিকসকে সাজঘরে ফেরালেন শরীফুল। সপ্তম ওভারের প্রথম বলে দুর্দান্ত এক ডেলিভারিতে প্রোটিয়া ওপেনারকে সাজঘরে ফেরান এই পেসার। ওভারের প্রথম বলেই দারুণ এক ইনসুইং ছেড়েছিলেন টাইগার পেসার। ফ্রন্টফুটে ডিফেন্স করতে চেয়েছিলেন হেন্ড্রিকস। তবে ব্যাট-প্যাডের ফাঁক গলে বল আঘাত করে স্ট্যাম্পে। বাংলাদেশ পায় প্রথম ব্রেকথ্রু।  

শুরুতেই ক্যাচ ছাড়ল বাংলাদেশ

নতুন বলে ভালোই শুরু করেছে বাংলাদেশ। মুস্তাফিজুর রহমান প্রথম ওভারে একটা বাউন্ডারি হজম করলেও বাকি বলগুলো ভালোই করেছিলেন। পরের ওভারেই স্পিন আক্রমণে যান সাকিব। বল তুলে দেন মেহেদি মিরাজের হাতে। নিজের প্রথম ওভারেই উইকেটের সম্ভাবনা জাগিয়েছিলেন এই ডানহাতি অফ স্পিনার। ইনিংসের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে হেনড্রিকসের ব্যাটের বাইরের দিকের কানায় লেগে বল চলে যায় প্রথম স্লিপে। কিন্তু বল এতটাই দ্রুত যায় যে তানজিদ তামিম হাত তোলার আগেই বল তার কাঁধে আঘাত হানে।

ফিল্ডিংয়ে বাংলাদেশ, ফিরলেন সাকিব

চোট কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান। সাকিব ফেরায় একাদশে জায়গা হারিয়েছেন তাওহীদ হৃদয়। মূলত অফফর্মের কারণেই একাদশ থেকে ছিটকে গেলেন এই ব্যাটার। এর আগে টানা ৪ ম্যাচ খেলেও সুবিধা কতে পারেননি তিনি।

বাংলাদেশের নিয়মিত অধিনায়ক ফিরলেও টেম্ব বাভুমাকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে দক্ষিণ আফ্রিকাকে। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে গত ম্যাচের মতোই প্রোটিয়াদের নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম। দক্ষিণ আফ্রিকার একাদশে এসেছে এক পরিবর্তন। লুঙ্গি এনগিদির জায়গা হারিয়েছেন। সুযোগ মিলেছে লিজার্ড উইলিয়ামসের।

বাংলাদেশ একাদশ- লিটন দাস, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

দক্ষিণ আফ্রিকা একাদশ- কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, রাসি ফন ডার ডুসেন, এইডেন মার্করাম (অধিনায়ক), হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, জেরাল্ড কোয়েটজে, কেশব মহারাজ, কাগিসো রাবাদা ও লিজার্ড উইলিয়ামস।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com