রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

৩৭ হাজার চাকরিপ্রত্যাশী রাজপথে, পুলিশের গরম পানি ও লাঠিচার্জ

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৫২ বার পড়া হয়েছে

২০১৮ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগে মৌখিক পরীক্ষায় অকৃতকার্য ৩৭ হাজার চাকরিপ্রত্যাশী নিয়োগের দাবিতে রাজপথে আন্দোলন করে আসছেন। তাদের দাবি, নতুন করে শিক্ষক নিয়োগ না দিয়ে তাদেরই প্যানেলভিত্তিক নিয়োগ দেয়া হোক। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) নিয়োগপ্রত্যাশীরা প্রাথমিক শিক্ষা অধিদফতর ঘেরাও করতে গেলে পুলিশ তাদের বাধা দেয়।

চতুর্থ দিনের মতো মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদফতরের সামনে প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে বিক্ষোভ করছিলেন ২০১৮ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা। সকাল ১০টার দিকে অধিদপ্তর ভবন ঘেরাও করতে গেলে পুলিশ বাধা দেয়, এ সময় তারা সড়ক অবরোধ করে বসে পড়ে।

এতে যান চলাচল বন্ধ হয়ে যায়, দুর্ভোগে পড়েন শত শত মানুষ। সড়কটি ছেড়ে দিতে আন্দোলনকারীদের বারবার আহ্বান জানায় পুলিশ। চাকরিপ্রত্যাশীরা সরে যেতে না চাইলে জলকামান ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়া হয়।

ওই পরীক্ষায় প্রায় ২৪ লাখ পরীক্ষার্থী অংশ নেন। যার মধ্যে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষার সুযোগ পায় ৫৫ হাজার। এর মধ্যে ১৮ হাজার পরীক্ষার্থীকে নিয়োগ দেয়া হয়। লিখিত পরীক্ষায় পাস করলেও মৌখিক পরীক্ষায় অকৃতকার্য হওয়া ৩৭ হাজার চাকরিপ্রত্যাশী নিয়োগের দাবিতে কয়েক দিন থেকে আন্দোলন করে আসছেন।

বাংলা৭১নিউজ/এএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com