রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

৩৬ বছরের রেকর্ড ভাঙলেন অশ্বিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭
  • ১০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মাঠের সবকিছুই প্রস্তুত। মাঠে নামলেই ভেঙে দেবেন ৩৬ বছরের পুরনো এক রেকর্ড।

শ্রীলংকার বিরুদ্ধে ভারতের গলে টেস্টে এমন এক রেকর্ড করেছেন ভারতীয় অফ স্পিনার রবীচন্দ্রন অশ্বিন।

৩৬ বছর আগের ওই কর্ডটি ছিলো ডেনিস লিলির দখলে। ১৯৮১ সালে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে খেলে তিনি ২৬২ উইকেটের মালিক হয়েছিলেন। ওইসময় তিনি খেলেছেন ৫০তম টেস্ট। ৫০ টেস্ট শেষে সর্বোচ্চ উইকেটের এ রেকর্ড এতদিন পর্যন্ত তার দখলেই ছিল।

গলে টেস্টে সেই রেকর্ড ভাঙলেন অশ্বিন। এই টেস্টের আগে তিনি ৪৯ টেস্টে নিয়েছিলেন ২৭৫ উইকেট। তাই রেকর্ডের ক্ষেত্র তার আগেই প্রস্তুত ছিল। অপেক্ষা ছিল শুধু ৫০তম টেস্ট খেলার।

ব্যক্তিগত ৫০তম টেস্টে মাঠে নেমে দখল করেছেন ডেনিস লিলির সেই রেকর্ড। অবশ্য খালি হাতে ফিরেননি অশ্বিন। একটি উইকেট নিয়েছেন তিনি। আর ভারত শ্রীলংকাকে অলআউট করেছে ২৯১ রানে।

এর আগে ভারত প্রথম ইনিংসে ৬০০ রান সংগ্রহ করে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com