শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

৩৪১ রান করেও হারল বাংলাদেশ!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৮ মে, ২০১৭
  • ৬৯ বার পড়া হয়েছে
BIRMINGHAM, UNITED KINGDOM - MAY 27: Tamim Iqbal of Bangladesh bats during the ICC Champions Trophy Warm-up match between Bangladesh and Pakistan at Edgbaston on May 27, 2017 in Birmingham, England. (Photo by Harry Trump-IDI/IDI via Getty Images)

বাংলা৭১নিউজ, ঢাকা: শনিবার শুরু থেকেই পাকিস্তানকে চাপে রাখে বাংলাদেশের বোলাররা। পাকিস্তানের স্বীকৃত ব্যাটসম্যানরা বাংলাদেশের বোলিং তোপে দিশেহারা হয়ে সাজঘরে ফিরেন দ্রুতই। কিন্তু শেষ দিকের দুই তরুণ বোলার ফাহিম আশরাফ ও হাসান আলী কিনা তুলোধুনো করলেন বাংলাদেশের বোলারদের!

শুধু তুলোধুনো করে ছেড়ে দিলে একটা কথা ছিল। বাংলাদেশের কাছ থেকে ম্যাচটিও ছিনিয়ে নিয়েছেন তারা। নবম উইকেট জুটিতে ফাহিম আশরাফ ও হাসান আলী ৯৩ রান তুলে জয় নিশ্চিত করেন। শেষ দিকে মাত্র ৬.৫ ওভারে ৯৩ রান তোলেন তারা দুজন। তাতে ৩ বল ও ২ উইকেট হাতে রেখে প্রস্তুতি ম্যাচে জয় পায় পাকিস্তান। ৩৪১ রান করেও হার মানে বাংলাদেশ। অবশ্য এই মাঠে ৩৪১ রান খুব বেশি ছিল তেমন কিন্তু নয়। কিন্তু শেষ দিকে পাকিস্তানের বোলারদের বিধ্বংসী ব্যাটিং জয়োল্লাসের উপলক্ষ্য কেড়ে নেয় বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছ থেকে।

ফাহিম আশরাফ ৩০ বলে ৪টি চার ও ৪ ছক্কায় ৬৪ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১৫ বলে ২ ছক্কা ও ১ চারে ২৭ রানে অপরাজিত থাকেন হাসান আলী। তাদের দুজনের আগে শোয়েব মালিক ৬৬ বলে ৭২, মোহাম্মদ হাফিজ ৬২ বলে ৪৯, ইমাদ ওয়াসিম ৫০ বলে ৪৫ ও আহমেদ শেহজাদ ৪০ বলে ৪৪ রান করে জয়ের ভিত গড়ে দিয়ে যান।

বল হাতে বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও সাকিব আল হাসান।

তার আগে বাংলাদেশের ইনিংসে তামিম ইকবাল ৯৩ বলে ১০২ রানের ঝড়ো ইনিংস খেলেন। তার পাশাপাশি ইমরুল কায়েস ৬১ ও মুশফিকুর রহিম ৪৬ রান করেন। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৪১ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ।

বল হাতে পাকিস্তানের জুনায়েদ খান একাই ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন হাসান আলী ও শাদাব খান।

চ্যাম্পিয়নস ট্রফির আগে ৩০ মে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। সেই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com