বুধবার, ০১ মে ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

৩০ অক্টোবর থেকে পেট্রোলপাম্পে ধর্মঘটের হুমকি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৯ অক্টোবর, ২০১৬
  • ৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ১২ দফা দাবিতে আগামী ৩০ অক্টোবর সকাল ৬টা থেকে সারাদেশে পেট্রোলপাম্প ও ট্যাংকলরী লাগাতার ধর্মঘটের হুমকি দিয়েছে বাংলাদেশ পেট্রোলপাম্প ও ট্যাংকলরী মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

আজ দুপুরে রাজধানীর একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলন করে ধর্মঘটের হুমকি দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ পেট্রোলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাজমুল হক। তিনি বলেন, পেট্রোলপাম্প মালিক ও ট্যাংকলরী মালিক-শ্রমিকরা তাদের দাবি নিয়ে দীর্ঘদিন আন্দোলন করে আসছে। কিন্তু আজও সরকার তাদের দাবি বাস্তবায়নে পদক্ষেপ নেয়নি।

তিনি বলেন, ‘৩০ অক্টোবরের আগে সরকারের দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নসহ আমাদের পেশকৃত ১২ দফা দাবি পূরণ করা না হলে আগামী ৩০ অক্টোবর ভোর ৬টা থেকে সারাদেশে লাগাতার অনির্দিষ্টকালের ধর্মঘট চলবে।’

তিনি আরো বলেন, ধর্মঘট পালনের সময় দেশের সব ট্যাংকলরী ও পেট্রোলপাম্প বন্ধ থাকবে। বিমানের জ্বালানি তেলও সরবরাহ করা হবে না। তেলের উত্তোলন, পরিবহন ও বিপণন বন্ধ থাকবে।

তাদের ১২ দফা দাবির মধ্যে রয়েছে, সওজ অধিদপ্তরের ইজারা মাশুক অস্বাভাবিক বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে; শ্রম মন্ত্রণালয়ের এসআরও নং ১৪১, তারিখ: ১০/০৬/২০০৮ বাতিলপূর্বক ট্যাংকলরীকে প্রকৃত প্রতিষ্ঠান হিসেবে নতুন আসআরও জারি করতে হবে; বাস্তবতার নিরিখে তেল বিক্রির কমিশন ও ট্যাংকলরী ভাড়া বৃদ্ধি করতে হবে; প্রিমিয়াম পরিশোধ সাপেক্ষে ট্যাংকলরী শ্রমিকদের ৫ লাখ টাকা দুর্ঘটনা বিমা প্রণয়ন করতে হবে; অপারেশন লস, ইভাপোরেশন লস এবং বিএসটিআই টলারেন্স মাত্রা যৌক্তিক হারে নির্ধারণের জন্য সংশ্লিষ্ট সব বিভাগ কর্তৃক পরীক্ষান্তে পুনঃনির্ধারণ করতে হবে।

এ ছাড়া ফেরিঘাটে ট্যাংকলরী পারাপারে অগ্রাধিকার দিতে হবে; ভেজালরোধে প্রত্যেক ডিপোতে রোনটেস্ট ব্যবস্থা গ্রহণসহ বেসরকারি রিফাইনারি কর্তৃক বাজারে তেল বিক্রি বন্ধ করতে হবে; সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী বিদ্যমান টার্মিনাল সংস্কার এবং প্রয়োজনীয় স্থানে নতুন টার্মিনাল নির্মাণ করতে হবে; পেট্রোলপাম্প স্থাপনে নীতিমালা পুনর্বিন্যাস করতে হবে; ট্যাংকলরী চলাচলে পুলিশি হয়রানি বন্ধ করতে হবে; পেট্রোলপাম্প পরিদর্শনকালীন বিপিসি এবং অ্যাসোসিয়েশনের প্রতিনিধির উপস্থিতি নিশ্চিত করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব মিজানুর রহমান রতন, ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহজাহান, সাধারণ সম্পাদক আকতার হোসেনসহ কেন্দ্রীয় নেতারা।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com