মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

২৫ রানে বাংলাদেশের ৬ উইকেট নেই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩০ মে, ২০১৭
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: যাওয়া-আসার মিছিল! একের পর এক ব্যাটসম্যান নামছেন। কে নামল ব্যাট হাতে, দর্শক ঠিকমতো বুঝে ওঠার আগেই সেই ব্যাটসম্যানের সাজঘরে ফেরা! এই চলছে বাংলাদেশের ইনিংসে। ভারতের ৩২৪ রানের জবাবে ২৫ রানে বাংলাদেশের ৬ উইকেট নেই।

২১ রানে ২ উইকেট তুলে নিয়ে শুরুতে ভারতকে ভালোই চেপে রেখেছিল বাংলাদেশ। বাংলাদেশের শুরুটাও হলো প্রায় একই রকম। ১১ রানে ২ উইকেট নেই। ভারতকে ওই অবস্থা থেকে বের করেছিল ধাওয়ান-কার্তিকের জুটি। কিন্তু বাংলাদেশের তৃতীয় উইকেট জুটি এক রানও যোগ করল না। চতুর্থ উইকেট জুটিটাও শেষ হলো ১০ রান যোগ করে। শূন্য রানে ফিরলেন মাহমুদউল্লাহও।
২১ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশ ভারতীয় পেসের ধারে যখন ফালা ফালা, যন্ত্রণা আরও বাড়ালেন উমেশ যাদব। ২২ রানে নেই আরেক উইকেট। স্কোর ১১-তে আটকে থাকতে একে একে তিন উইকেট হারিয়েছিল বাংলাদেশ। স্কোর ২১ থেকে ২২-এ গড়াতে গড়াতে হারাল আরও তিন!

বলা হচ্ছে, ভারত এবার ট্রফি জিতলে তাদের পেসের ধারেই জিতবে! ৮ ওভারের ভুবনেশ্বর আর উমেশ যাদব বাংলাদেশকে ধ্বংসস্তূপ বানিয়ে ফেললেন তিনটি করে উইকেট নিয়ে। ৩২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ ভীষণ চাপে। এক দিন বিরতি দিয়ে আসল টুর্নামেন্ট শুরুর আগে বাংলাদেশ বড় ছন্দপতনের মুখে। প্রস্তুতি ম্যাচ হলেও এর ধাক্কা গায়ে ভালোমতোই লাগবে।

সৌম্যের আউটটি নিয়ে অবশ্য প্রশ্ন থাকছে। বল উইকেটকিপারের গ্লাভসে যাওয়ার আগে ব্যাটের ছোঁয়া পেয়েছিল কি না। দুই বল পরেই সাব্বির যেভাবে জায়গায় দাঁড়িয়ে ব্যাট চালিয়ে বোল্ড হলেন, তাতে প্রশ্ন উঠল তাঁর তিন নম্বর জায়গায় ব্যাট করার সামর্থ্য নিয়েও। স্কোরকে ১১তেই রেখে ফিরলেন অন্য ওপেনার ইমরুল। এই অবস্থা থেকে দলকে বের করতে পারতেন সাকিব। ৭ বলে সমান রান করে ফিরলেন ভারপ্রাপ্ত অধিনায়ক। ওই ওভারে ফিরলেন মাহমুদউল্লাহও।

উমেশ যাদবই বা কেন পিছিয়ে থাকবেন! অষ্টম ওভারে আক্রমণে এসেই শিকার করলেন মোসাদ্দেককে। ৪ ওভারে ১১ রান দিয়ে ভুবনেশ্বরের ৩ উইকেট। সমান ওভারে সমান রান দিয়ে সমান উইকেট যাদবেরও! দুজনের মধ্যে যাদবই এগিয়ে থাকবেন, একটি মেডেন নেওয়ার সূত্রে!

একটু খাটো লেংথে বল ফেলে কোমর উচ্চতার অস্বস্তিকর বাউন্স; সঙ্গে পেস…এর উত্তর খুঁজে পাচ্ছে না বাংলাদেশের ব্যাটসম্যানরা। মোহাম্মদ শামি ও গত আইপিএলের সেরা বোলারদের একজন জসপ্রীত বুমরাহ এখনো আক্রমণে আসেননি! তবে এক স্পিনারকে বসিয়ে ভারত ভারত চার পেসার নিয়ে একাদশ সাজাবে কি না, এই আলোচনা এরই মধ্যে উঠে গেছে।
এই ম্যাচে খেলছেন না তামিম ইকবাল। নেই নিয়মিত অধিনায়ক মাশরাফিও। তবে বাংলাদেশের এমন ব্যাটিংয়ের কোনো ব্যাখ্যা এই দুজনের অনুপস্থিতিতে খোঁজার চেয়ে খড়ের গাদায় সুচ খোঁজাই ভালো।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com